গানে ছবি লাগানোর সফটওয়ার ডাউনলোড 8 টি ফ্রি

গানে ছবি লাগানোর সফটওয়ার : অনেকে অডিও-ভিডিও গানে ছবি লাগাতে চাই কিন্তু এরজন্য ইন্টারনেট থেকে অনেক ধরণের অ্যাপস ডাউনলোড করে থাকি । আপনি যদি ভালো মানের কয়েকটি এডিটিং এপস ডাউনলোড করতে চান তাহলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন । ভিডিও বা অডিও গানে ছবি বসানো apps প্লে-স্টোরে অনেক পাওয়া যায় । তবে যারা সেরা ও জনপ্রিয় অ্যাপগুলোর মাধ্যমে গানে ছবি গালাতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি তৈরি করা হয়েছে ।

আমাদের মোবাইল ফোনে অনেকেই অডিও-ভিডিও গান ডাউনলোড করে থাকি । আর সেই গানের মধ্যে বিভিন্ন ছবি ও লেখা দেখা যায় । তখন আপনার কাছেও এইরকম করে ফটো ও টেক্সট লাগানোর ইচ্ছা যাগে । হ্যা! আপনিও তাদের মতো করে মোবাইলের মাধ্যমেই এডিটিং করতে পারবেন । আগের দিনে গানের মধ্যে ছবি লাগানোর জন্য কম্পিউটারের সহায়তা নিতে হতো । কিন্তু বর্তমানে মোবাইলের জন্য নানা রকম এপস ডাউনলোড পাওয়া যায় ইন্টারনেট থেকে । আর সেই অ্যাপগুলো আপনাদের কাছে উপস্থাপন করার জন্য এই তালিকাটি বানানো হয়েছে ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

অডিও গানে পিকচার বসাতে আপনাকে অডিও গান এডিটিং সফটওয়্যার ডাউনলোড করতে হবে । আর যদি ভিডিও গানে ছবি সেট করতে চান তাহলে ভিডিও এডিটর অ্যাপস ইন্সটল করতে হবে । প্লে-স্টোরে এইসব অডিও-ভিডিও এডিটিং অ্যাপ গুলো মাল্টিমিডিয়া ক্যাটাগরিয়ে পাওয়া যায় । আপনি যেকোনো মাল্টিমিডিয়া ফাইল এডিট করতে চাইলে এই ক্যাটাগরিতে যেতে হবে । এইসব মাল্টিমিডিয়া ফাইলগুলো আপনি সম্পূর্ণ ফ্রিতে পাবেন । তবে কিছু জনপ্রিয় অ্যাপ রয়েছে যেগুলো প্রো ভার্সন অর্থাৎ টাকা দিয়ে ক্রয় করতে হবে । আর প্রো ভার্সনে কোনো বিজ্ঞাপন আসে না এবং ওয়াটারমার্ক থাকে না ।

Star Music Tag Editor – অডিও গানে ছবি লাগানোর অ্যাপ

Star Music Tag Editor

অডিও গানে ছবি লাগানোর অ্যাপ ডাউনলোড করার জন্য এটা বেঁছে নিতে পারেন । আপনার কোনো অডিও মিউজকের মধ্যে ছবি বসানোর জন্য এই অ্যাপটি অনেক কাজে দিবে ।

এটার মাধ্যমে আপনি গানের নাম, ট্যাগ, টাইটেল ও থাম্বনাইল ইত্যাদি পরিবর্তন করতে পারবেন ।

এই অ্যাপটি পাওয়ার জন্য আপনাকে ইন্টারনেট চালু করে প্লে-স্টোরে ভিজিট করতে হবে অথবা নিচে দেওয়া ডাউনলোড লিংক থেকে সরাসরি প্লে-স্টোরে ভিজিট করে ইন্সটল করে নিতে পারেন ।

মাত্র ৪.৪ মেগাবাইটের এই অ্যাপটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে । অডিও গান এডিটিং করার এই অ্যাপটি ডেভেলপ করেছে Star Music Studio ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

Automatic Tag Editor – অডিও গানে পিকচার

Automatic Tag Editor অডিও গানে পিকচার

আপনি প্রতি ৫ সেকেন্ডে একটি করে গানে ছবি লাগাতে পারবেন । এটার মাধ্যমে অটোম্যাটিক গানের মধ্যে ছবি বসাতে পারবেন ।

আপনার মোবাইলের কোনো গানের মধ্যে যদি ইমেজ বা ট্যাগ না থাকে তাহলেও এটার দ্বারা গানে ছবি বসাতে পারবেন ।

অডিও গানে ছবি বসানোর জন্য আপনাকে আর অন্য কোথাও যেতে হবে না । আপনার ডাউনলোড করা গানের মধ্যে ছবি বসাতে হলে অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে । এবং অ্যাপের মধ্যে প্রবেশ করে যেকোনো একটি মিউজিক সিলেক্ট করে ছবি বসানোর অপশনে ক্লিক করতে হবে ।

এরপর আপনার পছন্দের ছবি বেঁছে নিয়ে গানের মধ্যে লাগাতে পারবেন । আপনি কোনো ওয়াটারমার্ক ছাড়াই গানে ছবি বসিয়ে নিতে পারবেন ।

এটার মধ্যে আপনি যেসব ধরণের অডিও ফাইল এডিট করতে পারবেন তা হলো – Mp3, Wav, M4a, Wma, Ogg ও Flac ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

iTag – অডিও গানে ছবি লাগানোর সফটওয়ার

iTag অডিও গানে ছবি লাগানোর সফটওয়ার

অডিও গানে ছবি লাগানোর সফটওয়ার এর জন্য এটা ডাউনলোড করে নিন । প্লে-স্টোরে বর্তমানে এই অ্যাপটি পাওয়া যায় না ।

তবে যখন অ্যান্ড্রয়েড ইউজাররা Mp3 গানের মধ্যে কোনো ছবি লাগাতে চাইতো তখন সবাই এই অ্যাপটি সবচেয়ে বেশি পছন্দ করতো ।

শুরুর দিকে এই অ্যাপটি বেশ জনপ্রিয়তা লাভ করেছিলো । কিন্তু সম্প্রতি কোনো এক কারনে অ্যাপটি প্লে-স্টোরে পাওয়া যায় না । কিন্তু আপনি এটা Download করতে চাইলে নিচের লিংকে ক্লিক করতে পারেন । এটার মাধ্যমে সবচেয়ে সহজ উপায় অডিও গানে ছবি লাগানো যায় ।

আপনি কয়েক ধরণের অডিও ফাইলের মধ্যে ছবি লাগাতে পারবেন যেমন – mp3, ogg, m4a and flac ।

আপনি অ্যাপটি ডাউনলোড করে Install করে নিবেন এবং অ্যাপটি ওপেন করে নিজের পছন্দের গানে ছবি লাগানোর অপশন পেয়ে যাবেন ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

VideoShow – ভিডিও এডিটিং সফটওয়্যার

VideoShow ভিডিও এডিটিং সফটওয়্যার

এটা হলো ভিডিও গানে ছবি বসানো apps যেটা প্লে-স্টোরে পাওয়া যাবে দুটি ভার্সনে । আপনি ফ্রিতে যেটা ডাউনলোড করবেন সেটার মাধ্যমে কোনো ভিডিও এডিট করলে ওটারমার্ক থেকে যাবে । অন্যদিকে প্রো ভার্সনটি ডাউনলোড করে ভিডিও এডিটিং করলে কোনো Watermark থাকবে না এবং এর সাথে আরো বিভিন্ন সুযোগ-সুবিধা পেয়ে থাকবেন ।

এখন আপনার কাছে যেটা ভালো মনে হয় সেটাই ডাউনলোড করে নিতে পারেন । তবে Pro version ডাউনলোড করতে হলে আপনাকে অর্থ খরচ করতে হবে ।

আর যদি প্রো ভার্সনটি কোনো টাকা খরচ না করেই ফ্রিতে ডাউনলোড করতে চান তাহলে নিচে কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন । আমরা আপনাকে ডাউনলোড লিংক পাঠিয়ে দিবো । এই অ্যাপটি শুধুমাত্র ভিডিও গানে ছবি লাগানো যাবে এবং একটি Video edit করার জন্য যেসব টুলসের দরকার হয় সেগুলো এখানে পেয়ে যাবেন । এটা অনেক দিন ধরেই প্লে-স্টোরে রাজত্ব করে আসছে ।

বহু মানুষ এই অ্যাপস ডাউনলোড করেছে ভিডিও গান এডিট করার জন্য । মাত্র ২৭ মেগাবাইটের এই এপস অ্যান্ড্রয়েড ডিভাইসে ইউজ করা যাবে ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

VivaVideo – ভিডিও গানে ছবি দেওয়া সফটওয়্যার

VivaVideo ভিডিও এডিটিং সফটওয়্যার free download

ভিডিও গান এডিট করার জন্য এটা আরো একটি জনপ্রিয় Software । লাখ লাখ এন্ড্রয়েড ডিভাইস ইউজার এই অ্যাপটি ইন্সটল করে ভিডিও এডিট করেছে । আপনার যেকোনো ভিডিওতে ছবি লাগানোর জন্য এই অ্যাপস ডাউনলোড করতে পারেন । সাধারণত ভিডিও এডিট করার জন্য মোবাইলের Memory বা র্যাম স্পেস থাকতে হয় । কারন বেশি বড় ভিডিও এডিট করার সময় অনেক জায়গার প্রয়োজন হয় । ফলে কোনো রকম হ্যাং ছাড়াই আপনি ভিডিও এডিট করতে পারবেন ।

যারা ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার খুঁজে থাকেন তারা এই অ্যাপটি বেঁছে নিতে পারেন ।

আপনি ভিডিওর মধ্যে নানা রকম এফেক্ট ও এনিমেশন লাগাতে পারবেন ।

এছাড়া ভিডিওর যেকোনো স্থানে ছোট-বড় বিভিন্ন ভাবে আলাদা পিকচার যুক্ত করা যাবে ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

KineMaster – ভিডিও গানে ছবি বসানো apps

KineMaster ভিডিও গানে ছবি বসানো apps

ভিডিও এডিট করার জন্য কাইনমাস্টার অ্যাপস বেশ নাম করেছে । মোবাইল দিয়ে যারাই ভিডিও এডিট করতে পছন্দ করে তারা সবাই কাইনমাস্টার অ্যাপস ডাউনলোড করে রাখে । আপনি যেকোনো ভিডিও এডিট করে সবচেয়ে বেশি হাই-কোয়ালিটি এইচডি সিস্টেমে সেভ করতে পারবেন । ভিডিও এডিটিং করার জন্য এই অ্যাপস আমার কাছে সবচেয়ে ভালো লাগে । এটার মাধ্যমেও আপনি ভিডিও গানে পিকচার লাগাতে পারবেন । আপনি যদি ব্যাকগ্রাউন্ডে গ্রিন কালার পর্দার মাধ্যমে ভিডিও বানিয়ে থাকেন তাহলে এটার মাধ্যমে পিছের অংশ চেঞ্জ করে অন্য যেকোনো অংশ লাগিয়ে দিতে পারবেন । এটার মধ্যে অসংখ্য টুলস রয়েছে যেগুলোর মাধ্যমে কম্পিউটারের মতো করে ভিডিও এডিট করতে পারবেন । প্লে-স্টোরে এটার Free ও প্রো ভার্সন পাওয়া যাবে ।

আপনি প্রো ভার্সন ফ্রিতে পাবেন না, তবে পেতে চাইলে নিচে কমেন্ট করে জানাতে পারেন ।

এই অ্যাপ ডাউনলোড করার জন্য আপনার প্রায় ৮৩ মেগাবাইটের মতো খরচ হবে ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

Music Album Editor

Music Album Editor অডিও গানে ছবি বসানো apps

একটি অডিও মিউজিকের ফুল এ্যালবাম এডিট করার জন্য এই অ্যাপটি ডাউনলোড করুন । এটার মাধ্যমে একসাথে অনেকগুলো মিউজিকের মধ্যে ছবি লাগাতে পারবেন । অডিও গানে ছবি লাগানোর অ্যাপ হিসেবে এটা আপনার অনেক কাজে আসবে । যেহেতু আপনি গানের মধ্যে ছবি লাগানোর সফটওয়ার খুঁজছেন ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

AutoTagger – অডিও গানে ছবি বসানো apps

AutoTagger অডিও গানে ছবি লাগানোর অ্যাপ

অডিও গান এডিট ও গান পিকচার লাগানোর জন্য এটা ইন্সটল করে নিন । প্লে-স্টোরে এটা একটি নতুন অডিও এডিটিং অ্যাপস । আপনার অডিও গানে বিভিন্ন কাজ করার জন্য এই অ্যাপটি ভালো হবে । খুব সহজেই গানের মধ্যে ফটো লাগাতে পারবেন ও যেকোনো সময় গান প্লে করলে নিজের যুক্ত করা ফটো দেখতে পারবেন । এটার কাছে সত্যি অনেক ভালো লাগবে ।

গানে ছবি লাগানোর সফটওয়ার

Download

উপসংহার

এখানে আমি ভালো মানের সেরা ৮টি অডিও-ভিডিও গানে ছবি লাগানোর সফটওয়ার তালিকাভুক্ত করেছি । আপনি যেকোনো গান বা মুভির মধ্যে ছবি লাগাতে পারবেন এবং যারা ইউটিউবের ভিডিওর জন্য ভালো ভিডিও এডিটিং অ্যাপস ডাউনলোড করতে চাইছেন তাদের জন্যও এখানে থাকা ভিডিও এডিটিং অ্যাপগুলো বেশ কাজে আসবে । আপনার কাছে আর্টিকেলটি কেমন লেগেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন । ধন্যবাদ!

Leave a Comment