গান ডাউনলোড করার 16টি সেরা ওয়েবসাইট

নতুন গান ডাউনলোড : ইন্টারনেট থেকে ফ্রি মিউজিক ডাউনলোড করার জন্য অনেকেই গুগলে সার্চ করে থাকে । এখানে আমি কতগুলো গান ডাউনলোড করার ওয়েবসাইট তালিকাভুক্ত করব । আপনি এইসব সাইট থেকে কিভাবে বাংলা, হিন্দি, ইংলিশ ও অন্যান্য বিভিন্ন ডিজে Songs Download করবেন সেটাও জেনে নিতে পারবেন । অনেকেই চাই একটি সাইট থেকে লাভ সং, রিমিক্স সং ও অন্যান্য অডিও ফাইল ডাউনলোড করতে । আর আপনিও যদি চান তাহলে সেটা করতে পারবেন ।

একটি ওয়েবসাইট থেকে গান ডাউনলোড করার জন্য মোবাইলে বা কম্পিউটার সিস্টেমের মধ্যে ডাটা সংযোগ থাকতে হবে । এবং চাইলেই আপনি যেকোনো সাইট থেকে কোনো চার্জ ছাড়াই Music Download করতে পারবেন না । কিছু জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যেগুলো থেকে ফ্রিতে মিউজিক ডাউনলোড করা যায় না । কিন্তু আপনি চাইলে সেগুলো অনলাইনে ফ্রিতে শুনতে পারবেন । এছাড়া আপনি অডিও গান ডাউনলোড করার পাশাপাশি ভিডিও গান ডাউনলোড করতে পারবেন । এটা হলো আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ ।

গান ডাউনলোড

ইংলিশ গান ডাউনলোড

বর্তমান আধুনিক যুগে গান ডাউনলোড করার ওয়েবসাইটগুলো অনেকটা ভিন্ন রকম । সব ধরণের সাইট থেকে Songs Download করার অপশন পাওয়া যায় না, শুধুমাত্র মিউজিক শো করা থাকে । আপনার যদি পিসি বা ল্যাপটপ থাকে তাহলে ইন্টারনেট ডাউনলোড ম্যানাজার সফটওয়্যার দ্বারা আপনি সহজেই যেকোনো সং ডাউনলোড করতে পারবেন । সেটা যেকোনো সাইট হতে পারে যেমন – ফ্রি ও প্রিমিয়াম । আর মোবাইলের মাধ্যমে মিউজিক ডাউনলোড করতে গেলে অনেক সময় অতিরিক্ত বিজ্ঞাপনের শিকার হতে হয় । কাঙ্ক্ষিত মিউজিকটি আর নামানো হয় না ।

তাহলে চলুন আমরা কিছু মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট সম্পর্কে জেনে নেই –

Songs.pk

Mp3 গান ডাউনলোড করার জন্য এই ওয়েবসাইট অনেক জনপ্রিয় । এই সাইট থেকে আপনি বলিউডের গান ডাউনলোড করতে পারবেন ও এর পাশাপাশি পাকিস্তানি সং, ভারতীয় পপ সংগীত, পাঞ্জাবি সং ইত্যাদি অডিও ফাইল সংগ্রহ করতে পারবেন । অনেক বছর ধরেই মিউজিক আপলোড করে তারা বেশ শুনাম অর্জন করেছে । এটায় কোনো রকম বিজ্ঞাপন নিয়ে ঝামেলা হয় না । আপনি সহজেই কাঙ্ক্ষিত পছন্দের মিউজিকটি সংগ্রহ করতে পারবেন । এটা থেকে Audio Songs Download করার জন্য আপনার কোনো অর্থ খরচ করতে হবে না ।

আপনি বিনামূল্যে Mp3 সং ডাউনলোড করতে পারবেন । ২০০৬ সাল থেকে এই সাইট সবাইকে সেবা দিয়ে আসছে ।

নতুন কোনো সিনেমার গান ও ইসলামিক গজল খুঁজে পেতে এই সাইট আপনাকে সাহায্য করবে । আপনি মোবাইলের মাধ্যমেও এটা থেকে সংগীত ডাউনলোড করতে পারবেন ।

সবচেয়ে মজার ব্যাপার হলো প্রতিটি গান প্লে করে শুনতে পারবেন এবং পছন্দ হলে মেমোরি কার্ডে সংগ্রহ করা যাবে ।

Visit Website

Music.com.bd – বাংলা গান mp3 ডাউনলোড

বাংলাদেশের মধ্যে যদি বাংলা গান ডাউনলোড করার কোনো জনপ্রিয় ওয়েবসাইট থাকে তাহলে এটা ছাড়া অন্যটি নয় । সারা বাংলার মানুষ এই সাইট থেকে বাংলাদেশী বিভিন্ন সংগীত ডাউনলোড করে থাকে । এখানে বিভিন্ন সিঙ্গারদের অডিও গান পাওয়া যায় । আপনি খুব সহজেই সম্পূর্ণ free bengali songs download করতে পারবেন । ২০০৪ সাল থেকে এই সাইটে নতুন নতুন গান আপলোড করে যাচ্ছে ।

বাংলাদেশের বিভিন্ন সুনামধন্য ব্যক্তিদের ব্যান্ড গান এখানে পাওয়া যায় । এছাড়া যারা বাংলা এ্যালবাম সং শুনতে পছন্দ করেন তারাও এটা থেকে নামিয়ে নিতে পারবেন ।

মোবাইল বা কম্পিউটার যেকোনো ডিভাইস থেকেই এটার মধ্যে ভিজিট করা যাবে । তাছাড়া আপনি যদি অনলাইনে সরাসরি রেডিও শুনতে চান তাহলে এই সাইটে ভিজিট করতে পারেন । কারন এটার মধ্যে লাইভ রেডিও শোনা যায় ।

আপনি আরো একটি সুবিধা পাবেন সেটা হলো Music Download করার সময় অনলাইনে শুনে তারপর নামাতে পারবেন ।

Visit Website

Jamendo.com – ইংলিশ গান ডাউনলোড

ইংলিশ গান ডাউনলোড করার জন্য এটা একটি বিশাল গানের সম্ভার । আপনি হলিউডের বিভিন্ন নিউ গান ডাউনলোড করতে পারবেন এই সাইট থেকে ।

এই সাইটে আপনি লাইভ সং শুনতে পারবেন ও মেমোরি কার্ডে ডাউনলোড করতে পারবেন । এই সাইটে প্রায় ২,৫০,০০০ ট্র্যাক উপলব্ধ রয়েছে ।

বিভিন্ন ইংরেজ সঙ্গীত শিল্পীদের গান এখানে পাওয়া যাবে । এটা একটি প্রিমিয়াম মিউজিক সাইট । তবে অনেক মিউজিক রয়েছে যেগুলো সম্পুর্ণ ফ্রি । আপনি চাইলে অর্থ ব্যয় করে বিভিন্ন ধরণের গান এখান থেকে পেতে পারেন ।

Visit Website

Last.fm

ওয়ার্ল্ডের বিভিন্ন দেশের সং ডাউনলোড করার জন্য এই সাইট অন্যতম । সারা বিশ্ব হতে এখানে মানুষ ভিজিট করে থাকে নানা রকম সং ডাউনলোডের জন্য ।

শুধু তাই নয়, এটা থেকে সং শুনে তারপর Download করা যায় । ইউজারদের সুবিধার্থে এখানে ফ্রিতে মিউজিক ডাউনলোডের সুযোগ রয়েছে ।

এটা থেকে কোনো সং প্লে করলে ইউটিউব থেকে প্লে হয়ে থাকে । ফলে আপনি দ্রুত সং শুনতে পারবেন । ইন্টারনেট স্পীড কম হলেও কোনো সমস্যা হবে না ।

আপনি এখান থেকে অডিও গানের পাশাপাশি ভিডিও গান ডাউনলোড করতে পারবেন । আপনি কোনো চার্জ ছাড়াই এটা সাইন আপ করতে পারবেন ।

নতুন কোনো ইংলিশ সং রিলিজ হলে এই সাইটে পাওয়া যাবে । আপনি চাইলে প্রতিদিন এখানে ভিজিট করে আপনার পছন্দের শিল্পীর সঙ্গিত শুনতে পারবেন ।

Visit Website

আরো পড়ুন –

Wynk.in – হিন্দি গান ডাউনলোড

বলিউডের বিভিন্ন Songs Download করার জন্য এই সাইটে ভিজিট করতে পারেন । আপনার ইচ্ছে মতো যত খুশি তত সং মেমোরি কার্ডে সংগ্রহ করতে পারবেন । যেকোনো সময় এটা থেকে Songs Download করা যাবে ।

বলিউডের মুভি সং ডাউনলোড করতে চাইলে আপনার জন্য এই সাইট সবথেকে বেস্ট । কারন এটা থেকে সকল ধরণের সং ফ্রিতে ডাউনলোড করা যাবে ।

মিউজিকের জন্য এটা একটি বড় ওয়েব প্লাটফর্ম । আপনি অসংখ্য সঙ্গীত পেয়ে থাকবেন এই সাইটে । এটা অনেক দ্রুতগামী একটি ওয়েবসাইট ।

যার মাধ্যমে আপনি খুব সহজেই ব্রাউজ করতে পারবেন ও মনের মতো গান শুনতে পারবেন ও সংগ্রহ করতে পারবেন ।

আপনি প্রতিটি গান ক্লিক করামাত্র সাথে সাথে প্লে হয়ে যাবে । এটার মধ্যে শুধু হিন্দি সং নয় আপনি এর পাশাপাশি ইংলিশ গানগুলোও পেয়ে থাকবেন । আপনি যদি মোবাইলে এই সাইট থেকে গান শুনতে চান তাহলে এটার অ্যাপস ডাউনলোড করে নিতে পারেন । ইন্ডিয়া ও বাংলাদেশের মধ্যে এটা অনেক জনপ্রিয় একটি মিউজিক প্লাটফর্ম । যারা অনলাইনে বিভিন্ন মিউজিক সাইট থেকে মিউজিক শুনে থাকে তারা খুব ভালো করেই জানে এটা কেমন সাইট ।

Visit Website

Fusionbd.com – বাংলা গান ডাউনলোড

বাংলাদেশের প্রতিটা আনাচে কানাচে এই সাইটের নাম শুনতে পাওয়া যায় । এর প্রধান কারন হলো এটার মধ্যে বিভিন্ন রেডিও প্রোগ্রাম আপলোড করা হয় ও বিভিন্ন রেডিও প্রোগ্রামে এই সাইটের নাম উল্লেখ করা হয়ে থাকে ।

আপনি যদি বাংলা, হিন্দি ও English Music Download করতে চান তাহলে এটা আপনার জন্য অনেক ভালো মানের একটি মিউজিক সাইট ।

বিশেষ করে যারা বাংলা মুভি সং ডাউনলোড করতে চান তারা এটার মধ্যে ভিজিট করতে পারেন । এছারা বাংলাদেশি বিভিন্ন সিঙ্গেল ট্র্যাক, অ্যালবাম সং ও নাটকের গানগুলো এখানে পেয়ে থাকবেন । আমার কাছে এটা অনেক পছন্দের একটি সাইট ।

এখানে অডিও গানের সাথে ভিডিও গানগুলো পাওয়া যায় । প্রতিটি রেডিও প্রোগ্রাম ও নতুন কোনো মিউজিক বা নাটক এখানে নিয়মিত আপলোড করা হয়ে থাকে ।

এটা অনেক অ্যাক্টিভ একটি সাইট যারা নিয়মিত নতুন কিছু নিয়ে হাজির হয়ে থাকে । আপনার কোনো ঝামেলা ছাড়াই যেকোনো গান ডাউনলোড করতে পারবেন ।

সবচেয়ে মজার ব্যাপার হলো এটার সকল কনটেন্ট ফ্রিতে দেওয়া হয়ে থাকে । আপনি মেমোরি কার্ডে Download করেও সংরক্ষণ করে রাখতে পারবেন ।

কিছু পপ আপ বিজ্ঞাপন আসতে পারে এরজন্য আপনার ব্রাউজারে অ্যাড ব্লকার ইউজ করতে পারেন ।

Visit Website

Youtube.com – ভিডিও গান ডাউনলোড

সারা বিশ্বের সবথেকে জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম যদি হয়ে থাকে তাহলে ইউটিউবের নাম বলতে হবে । কারন এটার মধ্যে সকল ধরণের ভিডিও ফাইল পাওয়া যায় ।

আপনি যেকোনো দেশের মিউজিক ডাউনলোড করতে পারবেন এটা থেকে । এটা ভিডিও শেয়ারিং প্লাটফর্ম হলেও এটার মধ্যে নানা রকম অডিও ফাইলও পাওয়া যায় ।

এটা হলো গুগলের একটি প্রোডাক্ট যেটা অনেক দ্রুত সার্ভার দ্বারা পরিচালিত । আপনি স্লো ইন্টারনেট নিয়েও এটার মধ্যে সহজেই ব্রাউজ করতে পারবেন ।

শুধু তাই নয়, সবচেয়ে সহজে ও স্পীডে যেকোনো ধরণের Songs Download করতে পারেন । আপনি যদি ইন্টারনেট ইউজ করে থাকেন তাহলে অবশ্যই ইউটিউবের সম্পর্কে জেনেছেন । সুতরাং এটা সম্পর্কে আর কিছু বলতে চাই না ।

Visit Website

Sumirbd.mobi

বাংলা, হিন্দি ও বলিউডের বিভিন্ন গান ডাউনলোড করার জন্য এই সাইটে ভিজিট করুন । অনেক বছর ধরেই এই সাইট নানা রকম মিউজিক আপলোড করে মানুষকে সেবা দিয়ে আসছে ।

বিনিময় তারা ইউজার কাছ থেকে কোনো অর্থ নেয় না বরং গুগল এডসেন্স দ্বারা বিজ্ঞাপনের মাধ্যমে অর্থ উপার্জন করে থাকে ।

আপনি যদি পিসি দিয়ে এটা থেকে সং ডাউনলোড করতে চান তাহলে কিছুটা বিজ্ঞাপনের শিকার হতে পারেন । তাই আপনি অ্যাড ব্লকার ইউজ করে এটার মধ্যে ভিজিট করবেন ।

এখানে Mp3 অডিও গান ডাউনলোড করতে পারবেন ও নানা রকম ভিডিও গানগুলো পেয়ে থাকবেন ।

নতুন কোনো মিউজিক রিলিজ হলে এটার মধ্যে পাওয়া যাবে । ভিডিও মিউজিকগুলো আপনি এইচডি ডাউনলোড করতে পারবেন ।

প্রতিটি Songs Download করার জন্য আপনাকে অপশন দেওয়া হবে । এরজন্য আপনাকে কোনো বিভ্রান্তিতে পরতে হবে না ।

আপনি যদি ডিজে রিমিক্স গান ডাউনলোড করতে শুনতে চান তাহলে সেটাও এটা থেকে পারবেন । এছাড়া রেডিও স্পেসিয়াল অনেক ধরণের প্রোগ্রাম অডিও ফাইল পাওয়া যাবে ।

Visit Website

Raaga.com – ভারতীয় বাংলা গান mp3 download

Songs Download করার জন্য এটা একটি জনপ্রিয় ইন্ডিয়ান ওয়েবসাইট । এটার মধ্যে ভারতীয় বাংলা গান mp3 download করা যাবে ।

এছাড়া ইন্ডিয়ার বিভিন্ন রাজ্যের সিনেমার গান ডাউনলোড করার সুযোগ পাবেন । যারা কবিদের সঙ্গীত শুনতে পছন্দ করেন তারা এখান থেকে বাংলা রবীন্দ্র সংগীত গান ডাউনলোড করাসহ আরো বিভিন্ন নাম করা কবিদের সঙ্গীত পেয়ে থাকবেন ।

বাংলাদেশের মধ্যে ও ইন্ডিয়ার মধ্যে অনেকেই ভোজপুরি সং ডাউনলোড করতে চায়, তাই তাদের জন্য এই সাইট সবচেয়ে বেস্ট হবে বলে আমি মনে করি ।

অনেকে আছে আধুনিক গানের চেয়ে পুরানো হিন্দি গান mp3 download করে শুনতে চাই তারা এই সাইটে ভিজিট করতে পারেন । কারন পুরানো দিনের সেই গানগুলো মানুষের কানে কানে এখনো ভেসে উঠে । আপনিও যদি একজন পুরানো দিনের মিউজিক প্রেমিক হয়ে থাকেন তাহলে এই সাইট বেছে নিতে পারেন । আপনার পছন্দের নানা সিঙ্গারদের গান পাওয়া যাবে এটার মধ্যে ।

Visit Website

Pagalworld.mobi – পাঞ্জাবি সং ডাউনলোড

যারা একই সাইট থেকে DJ songs ও হিন্দি এবং Punjabi Songs Download করতে চান তারা এই ওয়েবসাইটে প্রবেশ করুন ।

এটা থেকে আপনি সকল ধরণের সং ডাউনলোড করতে পারবেন ও অনলাইনে শুনতে পারবেন । আপনি কোনো New Songs Download করতে চাইলে এটার মধ্যে খুব সহজেই যেকোনো সময় ভিজিট করতে পারেন । এটা অনেক বড় একটি মিউজিক ডাউনলোড সাইট । ইন্ডিয়ার মধ্যে এই সাইটের অনেক নাম ডাক রয়েছে । আপনি প্রতিটি গান রিলিজ হওয়া মাত্র এটার মধ্যে পেয়ে যাবেন । আর সম্পূর্ণ ফ্রিতে মেমোরি কার্ডে Download করে রাখতে পারবেন ।

আপনি অডিও গানের পাশাপাশি ভিডিও গানগুলোও দেখতে পারবেন । ছাড়া ফুল Mp3 সং ডাউনলোড করার সুযোগ পাবেন ।

Visit Website

Kolkataremix.com – ডিজে গান ডাউনলোড

কলকাতা বাংলা গান ডাউনলোড করতে চাইলে এই সাইটে ভিজিট করুন এখনই । এর পাশাপাশি বলিউডের আরো নানা ভাষার সংগীত পাওয়া যাবে । কোনো চার্জ ছাড়াই সং ডাউনলোড করতে পারবেন ।

আপনি এখানে সবচেয়ে বেশি ডিজে রিমিক্স সং পেতে থাকবেন এবং কিছু ননস্টপ গানও পাওয়া যাবে । আপনি প্রতিটি ফুল ডাউনলোড করতে পারবেন এবং ওয়েবসাইটের মধ্যেই শুনতে পারবেন । যেকোনো সময় ইন্টারনেট কানেকশনের মাধ্যমে এটার মধ্যে ভিজিট করা যাবে । এছাড়া আপনি যদি ইন্টারন্যাশনাল রিমিক্স সং পছন্দ করে থাকেন তাহলে এটার মধ্যে ভিজিট করতে পারেন ।

Visit Website

Gaana.com

ইন্ডিয়ার টপ প্রিমিয়াম মিউজিক সাইটগুলোর মধ্যে এটা অন্যতম একটি জনপ্রিয় সাইট । আপনি এটার মধ্যে যেকোনো সময় ভিজিট করে সং শুনতে পারবেন কিন্তু ফ্রিতে Download করতে পারবেন না । আপনি যদি টাকা খরচ করেন তাহলে পছন্দের Songs Download করতে পারবেন । এইসব সাইটের অ্যাপস পাওয়া যায় । যেটার মাধ্যমে আপনি ইন্টারনেট চালু করা সরাসরি অনলাইনে রিলিজ হওয়া কোনো Songs Play করে শুনতে পারবেন ।

এতে আপনার মেমোরি কার্ডে কোনো সং ডাউনলোড করা লাগবে না । ফলে আপনার মেমোরি কার্ডের স্পেস খালি থাকবে ।

Hindi , Bangla ও অন্যান্য ভাষার সংগীত এখানে পাওয়া যাবে । এছাড়া অনলাইনের মাধ্যমে রেডিও শোনার সুযোগ রয়েছে ।

Visit Website

Tollysong.in – বলিউড সং ডাউনলোড

বাংলাদেশি সং ও বলিউডের গান ডাউনলোড করতে এটা বেছে নিতে পারেন । আপনি সম্পূর্ণ ফ্রিতে এটা থেকে Songs Download করতে পারবেন ।

আপনার ডিভাইসে কোনো ব্রাউজারের মাধ্যমে এই সাইটে প্রবেশ করতে হবে । কোনো চার্জ ছাড়াই সং ডাউনলোড করার সুবিধা রয়েছে ।

যারা পুরুলিয়া ও Audio Songs Download করতে চান তারা এখানে ভিজিট করতে পারেন । আপনি প্রতিটা Songs click করা মাত্রই Download করার অপশন পেয়ে যাবেন এবং মেমোরি কার্ডে সংগ্রহ করে যেকোনো সময় শুনতে পারবেন ।

Visit Website

Songs-mp3.net – mp3 ডিজে সং ডাউনলোড

নতুন হিন্দি গান ও Dj Songs Download করতে এই সাইট বেঁছে নিতে পারেন । এই সাইটে প্রবেশ করলে আপনি নানা রকম গানের সমাহার দেখতে পারবেন ।

আপনার পছন্দের সকল ধরণের বলিউড গানই এখানে পাওয়া যাবে আশা করা যায় । প্রতিটি এখানে অডিও হিসেবে পাওয়া যাবে । দুটি পদ্ধতিতে আপনি এখান থেকে Songs Download করতে পারবেন যেমন – 128 Kbps & 320 Kbps । সম্পূর্ণ গানটি ডাউনলোড করার জন্য আপনি 320 Kbps সিলেক্ট করতে পারেন । এছাড়া আপনার যদি মেগাবাইট কম থাকে তাহলে 128 Kbps বেঁছে নিতে পারেন ।

আপনার কোনো অর্থ লাগবে না এখান থেকে Songs Download করার জন্য । তাছাড়া হোম পেজে যদি আপনার পছন্দের মিউজকটি খুঁজে না পান তাহলে উপরের সার্চ বক্স থেকে গানের নাম লিখে সার্চ করলেই সেই গান পেয়ে যাবেন ।

Visit Website

Djmazak.com – ডিজে রিমিক্স মিউজিক

এই ওয়েবসাইটের নাম শুনেই আপনি হয়তো জেনে গেছেন এখানে কি ধরণের গান পাওয়া যাবে । হ্যা! এখানে বলিউডের বিভিন্ন Dj Songs পাওয়া যায় ।

ডিজে গানগুলোর মধ্যে কয়েকটি সেরা গানের ক্যাটাগরি হলো –  Dj Remix Singles, Punjabi Singles ও Bollywood Albums ইত্যাদি । আরো একটি মজার ব্যাপার হলো আপনি Mp3 Audio Music & Mp4 Video Songs পেয়ে থাকেবন সম্পূর্ণ ফ্রী ।

আপনি যেকোনো ডিভাইস থেকে এই সাইটে ভিজিট করে দুটি সিস্টেমে Music Download করতে পারবেন যেমন – 128 Kbps & 320 Kbps ।

এছাড়া গানগুলো প্লে করে শুনতে পারবেন । আপনি যদি একটি এ্যালবামের সবগুলো গান একসাথে Download করতে চান তাহলে তাদের জিপ ফাইলগুলো Download করতে পারেন । কারন তারা প্রতিটি এ্যালবাম এর Zip File তৈরি করে আপলোড করে থাকে ।

ফলে কেউ চাইলে একসাথে সবগুলো Download করে নেয় এবং বার বার ক্লিক করে মিউজিক ডাউনলোড করতে হয় না ।

Visit Website

Jiosaavn.com – হিন্দি গানের ওয়েবসাইট

ইন্ডিয়ার বিভিন্ন ভাষার গান ডাউনলোড করতে এই সাইট ভিজিট করতে পারেন । এখানে নতুন রিলিজ হওয়া গান থেকে শুরু করে পুরানো দিনের গানগুলো পেয়ে থাকবেন ।

এখানে বিভিন্ন টপ সিঙ্গারদের লিস্ট রয়েছে, যার মাধ্যমে আপনি আপনার পছন্দের সিঙ্গারের গান শুনতে পারবেন ।

এটা থেকে আপনি ফ্রিতে গান ডাউনলোড করতে পারবেন না । কারন এটা একটি প্রিমিয়াম মিউজিক প্লাটফর্ম । কিন্তু আপনি চাইলে যেকোনো সংস ফ্রিতে শুনতে পারবেন । যারা রোম্যান্টিক লাভ সং শুনতে চান ও বিরহের কষ্টের গান খুঁজে থাকনে তারা এই সাইটে ভিজিট করুন । আশা করি আপনার মনের মতো অনেক ধরণের মিউজিক এখানে পাওয়া যাবে ।

Visit Website

উপসংহার

গান ডাউনলোড করার জন্য আজকে আমি এখানে ১৬টি ওয়েবসাইট তালিকাভুক্ত করেছি । আপনার যে ধরণের মিউজিক পছন্দ হয় সে ধরণের সাইট এখানে অন্তর্ভুক্ত করা হয়েছে । আশা করি এই আর্টিকেলটি আপনার কাছে অনেক ভালো লাগবে । আপনার কাছে যদি আরো কোনো মিউজিক সাইট জানা থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন । আপনি চাইলে আর্টিকেলটি বন্ধুদের সাথে শেয়ার করে জানাতে পারেন । ধন্যবাদ!

Leave a Comment