গুগল একাউন্ট খোলার নিয়ম জেনে নিন সহজ উপায়-2021

কিভাবে একটি Google অ্যাকাউন্ট তৈরি করা যায় সেটা আজকে এখানে জানতে পারবেন । বর্তমানে সবার জন্যই গুগল একাউন্ট খোলার নিয়ম জানা দরকার । কারণ গুগল ছাড়া একটি স্মার্ট ফোন অচল হয়ে যায় বললেই চলে । আপনি গুগল ছাড়া কোনো অ্যাপস বা গেমস ডাউনলোড করতে পারবেন না প্লে-স্টোর থেকে । এছাড়াও গুগলের বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হতে হবে । তাই গুগল একাউন্ট খোলার নিয়ম জানতে হবে আপনারও।

গুগল একাউন্ট খোলার নিয়ম

নিজে নিজেই গুগল একাউন্ট তৈরি করতে পারলে আপনার জন্য সবচেয়ে বেশি সুবিধা হবে । কারণ সব সময় অন্যদের দিয়ে account তৈরি করা সম্ভব নাও হতে পারে ।

আপনি যদি একটি জিমেইল একাউন্ট তৈরী করতে পারেন তাহলেই গুগলের সকল ধরনের সেবা গ্রহণ করতে পারবেন । তাই আপনাকে সর্বপ্রথম একটি জিমেইল আইডি খোলার উপায় জানতে হবে ।

এখানে আজকে আমি গুগলের বিভিন্ন পণ্য নিয়ে আলোচনা করবো ও সেই পণ্যগুলো ব্যবহার করার জন্য কিভাবে একাউন্ট তৈরি করতে হবে সেটাও জানতে পারবেন ।

গুগল কি? What is google?

সারা বিশ্বের সবাই গুগলকে এক নামে চিনে সেটা হলো গুগল সার্চ ইঞ্জিন । কেউ অনলাইনে কিছু সন্ধান করলে সবাই গুগলে সার্চ করেন । মূলত সার্চ ইঞ্জিনের মাধ্যমেই google এখন সারা বিশ্বে সুনাম অর্জন করেছে ।

বর্তমানে গুগলের আরো কিছু পণ্য রয়েছে যেগুলো সবার কাছে খুব জনপ্রিয় যেমন- ইউটিউব, জিমেইল, গুগল ড্রাইভ ইত্যাদি । আপনার কাছে গুগলের কোন পণ্যটি সবচেয়ে বেশি ভালো লাগে চাইলে নিচে কমেন্ট করে আমাদের কাছে শেয়ার করতেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

গুগল একাউন্ট কেন খুলবেন?

আমি আগেই বলেছি গুগল ছাড়া স্মার্ট ফোন অচল হয়ে যায় । Huawei মোবাইল থেকে গুগলের সকল ধরনের সেবা বন্ধ করে দেওয়া হয়েছিলো সেটা হয়তো অবশ্যই জানেন ।

google এই কাজ কেন করেছিলো সেটা গুগল এবং হুয়াওয়ে কোম্পানি ভালো জানে । গুগলের এই উদ্যোগের কারনে হুয়াওয়ে কোম্পানির মোবাইল বাঁজার অনেক ডাউন হয়ে যায় ।

মানুষ হুয়াওয়ে মোবাইল ক্রয় করত না এবং হুয়াওয়ে মোবাইলের বাঁজারদর অনেকটাই কমে গিয়েছিলো ।

তাই বলতেই হয় গুগল ছাড়া স্মার্ট ফোন কেউ ইউজ করতে চাইবে না এবং মোবাইলের প্রতি ক্রেতাদের আগ্রহ কমে যাবে ।

আপনি ইন্টারনেট ব্রাউজিং থেকে শুরু করে জিমেইল, ইউটিউব নানা রকম সুবিধা ভোগ করতে পারবনে গুগলের মাধ্যমে ।

বিশেষ করে ইউটিউব ছাড়া মানুষের জেন দিনই চলে না । যেকোনো ধরনের ভিডিও খুঁজার জন্য সবাই এখন ইউটিউবে সার্চ করে থাকে । সুতরাং গুগল আপনাকে সয়ংসম্পূর্ণভাবে মোবাইল ইউজ করতে সহায়তা করবে । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

কীভাবে আপনি একটি মাত্র একাউন্ট তৈরি করে গুগলের বেশ কয়েকটি সেবা ভোগ করতে পারবেন সেটা নিয়ে আগে আলোচনা করবো । তাহলে চলুন জেনে নেই –

আপনি যদি একটি জিমেইল একাউন্ট তৈরি করেন তাহলে প্লে-স্টোর, ইউটিউব, গুগল ড্রাইভ, গুগল সার্চ ইঞ্জিন ইত্যাদি ব্যবহার করতে পারবেন ।

মোট কথা একটি জিমেইল আইডি খোলার মাধ্যমে আপনি গুগলের যেকোনো পণ্য খুব সহজেই ব্যবহার করতে পারবেন । তবে চলুন একটি জিমেইল আইডি খোলার নিয়ম জেনে নেই ।

আরো পড়ুন –

জিমেইল আইডি খোলার নিয়ম (গুগল একাউন্ট খোলার নিয়ম)

কম্পিউটার দিয়ে কিভাবে একটি জিমেইল আইডি তৈরি করা যায় সেটা এখন আমি দেখাব । জিমেইল অ্যাকাউন্ট খোলার জন্য প্রথমে আপনার পছন্দের ব্রাউজারটি ওপেন করে সার্চ বক্সে Gmail.Com লিখে এন্টার বাটনে চাপ দিন ।

সাথে সাথে আপনার সামনে জিমেইল আইডি খোলার একটি এন্টারপেজ চলে আসবে । আপনি যেহেতু নিউ অ্যাকাউন্ট তৈরি করবেন তাই Create Account লেখাটির মধ্যে ক্লিক করতে হবে ।

এবার আপনার সামনে একটি ফর্ম চলে আসবে যেটা ফিল আপ করতে হবে । আপনি সবকিছু সঠিকভাবে পূরণ করে Next বাটনে ক্লিক করবেন ।

ইমেইল আইডি খোলার নিয়ম

আপনার দেওয়া তথ্যগুলো যদি ঠিক থাকে তাহলে নতুন আরো একটি ফর্ম আসবে যেটা পূরণ করতে হবে । মনে রাখবেন যেসব তথ্যগুলো দিচ্ছেন সেগুলো জেন সঠিক হয় এবং মনে রাখবেন ।

নতুন গুগল একাউন্ট খোলার নিয়ম

সবকিছু ঠিকভাবে বসালে Next বাটনে ক্লিক করবেন । আপনি যদি মোবাইল নাম্বারটি বসিয়ে থাকেন তাহলে ভেরিফিকেশন করার জন্য আপনার মোবাইলে গুগল থেকে একটি ভেরিফিকেশন কোড যাবে যেটা বসিয়ে আপনার কিবোর্ডের এন্টার বাটনে চাপ দিবেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

এবার আপনার সামনে গুগলের কিছু প্রাইভেসি এন্ড টার্মস শো করবে যেগুলো আপনার জেনে নেওয়া দরকার । কারণ একটি জিমেইল একাউন্টের মাধ্যমে মানুষ নানা ধরনের অপকর্মে যুক্ত হতে পারে । এবং কিভাবে লিগেল ভাবে ইমেইল করতে হয় সেটাও জেনে নিতে পারবেন ।

আর এই Gmail একাউন্ট দিয়ে আপনি গুগলের আরো কয়েকটি সেবা নিতে পারবেন সেটাও এখানে বলে দেওয়া হয়েছে ।

তো গুগলের শর্ত মতে আপনি যদি জিমেইল একাউন্ট ব্যবহার করতে চান তাহলে i agree বাটনে ক্লিক করুন । অভিনন্দন !

আপনার জিমেইল একাউন্ট তৈরি হয়ে গেছে । আপনি এখন এই জিমেইল অ্যাকাউন্ট দিয়ে বিভিন্ন সেবা নিতে পারবেন অনলাইন থেকে। এটা আপনাকে পিসি বা ল্যাপটপ দিয়ে জিমেইল আইডি খোলার নিয়ম দেখালাম ।

তাহলে চলুন এবার আমরা মোবাইল দিয়ে জিমেইল একাউন্ট খোলার নিয়ম জেনে নেই এবং প্লে-স্টোর এর সহায়তা নেই । যার ফলে গুগলের দুটি একাউন্ট একসাথেই খোলা হয়ে যাবে । অর্থাৎ আপনি প্লে-স্টোর একাউন্ট তৈরি করলেই জিমেইল আইডি তৈরি হয়ে যাবে ।

মোবাইল দিয়ে জিমেইল একাউন্ট তৈরি করার নিয়ম

প্লে-স্টোরের মাধ্যমে আপনি একটি জিমেইল একাউন্ট তৈরী করতে পারবেন খুব সহজেই । মোবাইলের মাধ্যমে জিমেইল একাউন্ট বা গুগল একাউন্ট খোলার জন্য প্লে-স্টোরই হলো সবচেয়ে বেস্ট । তো আমি এখন প্লে-স্টোর দ্বারা গুগল একাউন্ট খোলার নিয়ম দেখাবো ।

  • জিমেইল বা গুগল ওপেন করার জন্য প্রথমে আপনি আপনার মোবাইল থেকে প্লে-স্টোর অ্যাপে প্রবেশ করেন ।
  • আপনার প্লে-স্টোর একাউন্ট যদি খোলা না থাকে তাহলে দুটি অপশন পাবেন যেটা থেকে আপনি নিচের অপশনটি অর্থাৎ “NEW” লেখাটির মধ্যে ক্লিক করবেন ।
  • এবার আপনি আপনার FIRST NAME এবং LAST NAME দিয়ে ওকে বাটনে ক্লিক করুন অথবা “RIGHT ARROW” বাটনে ক্লিক করুন ।
  • এখন আপনি নিজের মতো করে জিমেইলের নাম বসাতে পারেন । যদি ইউনিক একটি নাম দেন তাহলে সেটাই গুগল গ্রহণ করবে অন্যথায় গুগল নিজের মতো করে ইউনিক নাম আপনাকে সাজেস্ট করবে ।

মনে রাখবেন জিমেইল নামের মধ্যে কখনো স্পেইস দেওয়া যায় না । সুতরাং আপনি জিমেইলের নাম বসিয়ে “RIGHT ARROW” বাটনে ক্লিক করবেন বা OK করবেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

জিমেইল একাউন্ট খোলার উপায়

  • আপনার সবকিছু ঠিকভাবে হয়ে থাকলে পাসওয়ার্ড সেট করার অপশন আসবে । এখন একই পাসওয়ার্ড দুই ঘরে বসিয়ে ওকে বাটনে ক্লিক করুন ।

মনে রাখবেন জিমেইল একটি পার্সোনাল একাউন্ট । আপনার জিমেইলের মাধ্যমে গুরুত্বপূর্ণ নানা রকম মেইল আদান-প্রদান করা হবে । তাই খুব শক্তিশালী একটি পাসওয়ার্ড বসানোর চেষ্টা করবেন ।

  • পাসওয়ার্ড সেট করার পর আপনি নিউ একটি এন্টারপেজ দেখতে পারবেন যেখানে দুটি অপশন শো করবে এবং সেখান  থেকে আপনি “NOT NOW” তে ক্লিক করবেন । এবং আবার “RIGHT ARROW” বাটনে ক্লিক করতে হবে ।

google একাউন্ট কিভাবে খুলবো

  • এখন আপনার সামনে গুগলের কিছু Terms & Conditions জানার জন্য উপস্থান করা হবে । আপনি চাইলে সেগুলো পড়ে দেখতে পারেন এবং না পড়তে চাইলে “I ACCEPT” বাটনে ক্লিক করুন ।

gmail একাউন্ট খোলার নিয়ম

  • এবার গুগল আপনার কাছে কিছু সময় নিয়ে ভেরিফিকেশন কোড শো করবে এবং সেটা ঠিক মতো টাইপ করে ওকে করে দিন ( অনেক সময় এই ভেরিফিকেশন কোড আসবে না ) । না আসলে কোনো সমস্যা নেই । কারণ এটা মূলত দেওয়া হয় আপনি রোবট নাকি মানুষ কিনা সেটা যাচাই করার জন্য ।

এখন আর কোনো অপশন আসলে ওকে করে দিন । অভিনন্দন! আপনার জিমেইল একাউন্ট তৈরি করা হয়েগেছে এবং এভাবে মোবাইল নাম্বার ছাড়াই আনলিমিটেড gmail account তৈরি  করতে পারবেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

যদি আপনার জিমেইল আইডি আরো সিকিউর করতে চান তাহলে মোবাইল নাম্বারটি সেট করে দিতে পারেন । যেকোনো Gmail বা Email অ্যাপের মধ্যে আপনার তৈরি করা জিমেইল এড্রেস ও পাসওয়ার্ড টাইপ করে একাউন্টের সেটিং এ গিয়ে মোবাইল নাম্বার সেট করতে পারবেন ।

( কিভাবে জিমেইলের মধ্যে মোবাইল নাম্বারযুক্ত করবেন সেটা জানতে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন ) । আর এভাবে আপনি একটি নাম্বার দিয়ে কয়েকটি জিমেইল আইডি খুলতে পারবেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

একটি নাম্বার দিয়ে কয়টি জিমেইল আইডি খোলা যায়

সাধারণত একটি নাম্বার দিয়ে ৪-৫ টি জিমেইল অ্যাকাউন্ট খোলা যায় । তবে আপনি যদি কয়েকটি জিমেইল একাউন্ট থেকে নাম্বার রিমুভ করে দেন তাহলে আরো নতুন জিমেইল একাউন্ট তৈরী করতে পারবেন সেই একই নাম্বার দিয়ে । এভাবে আপনি আনলিমিটেড জিমেইল আইডি তৈরি করতে পারবেন ।

প্লে-স্টোর ছাড়া মোবাইল দিয়ে আরো একটি উপায় জিমেইল ও গুগল অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন । সেটা জানার জন্য নিচের স্টেপগুলো ফলো করুন – [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

স্টেপ-১ :

প্লে-স্টোর ছাড়া মোবাইল দিয়ে জিমেইল বা গুগল একাউন্ট খোলার জন্য আপনাকে যেকোনো একটি ব্রাউজার ওপেন করতে হবে ।

তো আমি আমার পছন্দের Google Chrome ব্রাউজারটি ওপেন করছি । তারপর সার্চ বক্সে Gmail.Com লিখে সার্চ করুন । gmail এর হুম পেজে গেলে আপনি “Create An Account” লেখাটি দেখতে পাবেন এবং সেটায় ক্লিক করবেন ।

স্টেপ-২ :

জিমেইল আইডি খোলার জন্য প্রথমেই আপনার সামনে একটি ফর্ম আসবে যেটার প্রত্যেকটি ঘর আপনাকে ফিল আপ করতে হবে ।

ইমেইল একাউন্ট তৈরী

“Username” এর মধ্যে অনেক সময় অটোম্যাটিক জিমেইলের নাম বসে যাবে, আপনি চাইলে সেটা পরিবর্তন করে একটি ইউনিক নাম বসাতে পারবেন । তো আপনি সঠিক জায়গায় সঠিক তথ্য দিয়ে “Next” বাটনে ক্লিক করবেন ।

স্টেপ-৩ :

সবকিছু ঠিকঠাক ভাবে থাকলে নতুন এন্টার পেজ আসবে এবং এখানে আপনাকে মোবাইল নাম্বার বসাতে হবে ।

গুগল অ্যাকাউন্ট জিমেইল

আপনি মোবাইল নাম্বারটি বসিয়ে “Next” বাটনে ক্লিক করবেন । এবং আপনার নাম্বারটি ভেরিফাই করার জন্য আপনার কাছে একটি ভেরিফিকেশন কোড পাঠানো হবে যেটা ৬ ডিজিটের হবে । আপনি সেই কোড খালি ঘরে বসিয়ে দিয়ে “Next” এ ক্লিক করবেন ।

গুগল অ্যাকাউন্ট তৈরি

কোডটি সঠিক হলে পরবর্তি স্টেপে যেতে পারবেন ।

স্টেপ-৪ :

এখন আপনার সামনে একটি নতুন ফর্ম আসবে যেটা আপনার পূরণ করতে হবে ।

google একাউন্ট খোলার নিয়ম

ফর্মটি পূরণ করার পর “Next” বাটনে ক্লিক করতে হবে । এবং এরপর আপনার আপনার সামনে google জিমেইলের কিছু “Privacy and Terms” শো করবে যেটা আপনার অবশ্যই জেনে নেওয়া দরকার কারণ আপনি একজন নতুন জিমেইল ইউজার হতে চলেছেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

সুতরাং গুগলের নিয়ম অনুযায়ী gmail চালানুর চেষ্টা করবেন । সম্পূর্ণ পড়া হয়ে গেলে আপনি তার মতামতের ভিত্তিতে “I agree” বাটনে ক্লিক করবেন । অভিনন্দন! আপনি সফলভাবে জিমেইল একাউন্ট তৈরি করতে পেরেছেন ।

এবার এই জিমেইল আইডি খোলার মাধ্যমে আপনি গুগলের যেসব সেবাগুলো ফ্রিতে পেয়ে থাকবেন তা নিয়ে আলোচনা করব ও সেগুলোর একাউন্ট খোলার নিয়ম দেখাবো ।

গুগল ড্রাইভ ব্যবহারের উপায় [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

জিমেইল বা গুগল একাউন্ট খোলার পর গুগলের কাছ থেকে যে সেবাটি আপনাকে সবচেয়ে বেশি আকর্ষন করবে তা হলো গুগল ড্রাইভ ।

একটি ইমেইল একাউন্ট খোলার পর গুগল আপনাকে প্রায় ১৫ জিবি অনলাইন স্টোরেজ দিবে, যেখানে চাইলে আপনি যেকোনো ধরনের ফাইল সংরক্ষণ করে রাখতে পারবেন ।

মোবাইলের মেমোরি কার্ডে যেমন সবকিছু জমা রাখতে পারেন ঠিক তেমনই গুগল ড্রাইভেও রাখতে পারবেন ।

গুগল ড্রাইভে কোনো ফাইল রাখতে হলে সেই পরিমাণ ইন্টারনেট মেগাবাইটের প্রয়োজন হয় । একবার জমা করে রাখতে পারলে যেকোনো সময় সেটা অফলাইনেও দেখতে পারবেন ।

আবার চাইলে সেটা ডাউনলোড করে নিতে পারবেন । বিশ্বের যেকোনো স্থান থেকে আপনি গুগল ড্রাইভে রাখা ফাইলগুলো দেখতে পারবেন ও সংগ্রহ করতে পারবেন ।

শুধু মাত্র আপনার ইমেইল আইডি ও পাসওয়ার্ড মনে রাখতে হবে । এই ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে গুগল ড্রাইভে লগইন করলেই ১৫ জিবি অনলাইন মেমোরি পেয়ে যাবেন ।

google ইউজারদের জন্য এটা একটি সেরা উপহার । আপনি চাইলে এই ১৫ জিবি স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ডলার খরচ করে ।

গুগল ড্রাইভ ব্যবহার করার জন্য অনেকের মোবাইলে এই অ্যাপস সেট করা থাকে । আর যদি আপনার মোবাইলে না থাকে তাহলে প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

প্লে-স্টোরে যে জিমেইল আইডি আপনি সাইন আপ করেছেন সেটা দিয়েই অটোম্যাটিক আপনার গুগল ড্রাইভ একাউন্ট খোলা হয়ে যাবে ।

আর যদি নতুন কোনো জিমেইল আইডি দিয়ে একাউন্ট তৈরি করতে চান তাহলে গুগল ড্রাইভে যেয়ে চ্যাঞ্জ করে নিতে পারবেন ।

গুগল ম্যাপ খোলার নিয়ম [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

একটি জিমেইলের মাধ্যমেই আপনি গুগল ম্যাপও ইউজ করতে পারবেন । গুগল ম্যাপ ইউজ করার জন্য একটি জিমেইল এর দরকার হয় যেটা আপনি এরই মাঝে তৈরি করে ফেলেছেন ।

প্লে-স্টোরে বা জিমেইলে যে ইমেইল আইডি লগইন করা থাকবে সেটা দিয়ে অটোম্যাটিক গুগল ম্যাপ একাউন্ট খোলা হয়ে যাবে ।

এই গুগল ম্যাপের মাধ্যমে আপনি বিশ্বের প্রত্যেকটি দেশ ও স্থান দেখতে পারবেন । রিয়ালস্টিক ভাবে দেখার জন্য স্যাটেলাইট এর সহায়তা নিতে পারেন ।

ইউটিউব একাউন্ট খোলার নিয়ম

অনলাইনে ভিডিও দেখার সবচেয়ে ভালো ও জনপ্রিয় প্লাটফর্ম হলো ইউটিউব । এটাও গুগলের একটি প্রোডাক্ট ।

আপনি যখন জিমেইল একাউন্ট ব্রাউজারে লগইন করে রাখবেন তখন ইউটিউবে ভিজিট করলেই অটোম্যাটিক ইউটিউব চ্যানেল তৈরি হয়ে যাবে ।

ফলে আপনি খুব সহজেই ইউটিউবের যাবতীয় সেবা গ্রহণ করতে পারবেন । অনেকে গুগলের এই সেবাটির মাধ্যমে অনলাইন থেকে ইউটিউব চ্যানেলের মাধ্যমে টাকা ইনকাম করে থাকে ।

আপনি চাইলে গুগলের এই একাউন্টটি খোলার মাধ্যমে প্রতিদিন ইউটিউবে ভিডিও আপলোড করে হাজার লক্ষ টাকা ইনকাম করতে পারবেন ।

গুগল স্লাইড খোলার নিয়ম [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

আপনার ব্রাউজারে জিমেইল অ্যাকাউন্ট লগইন থাকা অবস্থায় গুগল স্লাইড এ ভিজিট করলেই অটোম্যাটিক একাউন্ট খোলা হয়ে যাবে ।

এরজন্য আপনার আর আলাদা কোনো জিমেইল এর দরকার হবে না । গুগল স্লাইডের মাধ্যমে আপনি বিভিন্ন কাজ প্রেজেন্টেশন করতে পারবেন । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

যেটা কম্পিউটারের পাওয়ার পয়েন্টের মাধ্যমে সবাই করে থাকে । আর আপনি সেই কাজগুলো অনলাইনের মাধ্যমে করিয়ে নিতে গুগল স্লাইড ব্যবহার করবেন ।

এরজন্য আপনার আর কোনো পাওয়ার পয়েন্ট সফটওয়্যারের দরকার হবে না । যেকোনো সময় ইন্টারনেট অন করে গুগল স্লাইডে ভিজিট করে কাজ করতে পারবেন ।

গুগল প্লে-গেমস

প্লে-স্টোরে লগইন থাকা জিমেইল একাউন্টের মাধ্যমে আপনি প্লে-গেমস অ্যাপটিও ব্যবহার করতে পারবেন । প্লে-গেমস অ্যাপ থেকে আপনি বিভিন্ন ধরনের গেমস ডাউনলোড করতে পারবেন ।

আপনি এই অ্যাপের মধ্যে ভিজিট করলে আপনার লগইন করা জিমেইল এর মাধ্যমে অটোম্যাটিক প্লে-গেমস ব্যবহার করতে পারবেন ।

গুগল প্লাস খোলার নিয়ম [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

টুইটার, ইনস্টাগ্রামের মতো গুগল প্লাসও একটি সামাজিক যোগাযোগ মাধ্যম । এটা হলো গুগলের একটি পণ্য । আপনি প্লে-স্টোরের মাধ্যমে যে মেইল একাউন্ট তৈরি করেছেন সেটা দিয়ে গুগল প্লাস একাউন্ট খুলতে পারবেন ।

অথবা যেকোনো ভাবে জিমেইল আইডি তৈরি করে থাকলে গুগল প্লাসে লগইন করলেই নতুন গুগল প্লাস আইডি খুলতে পারবেন । সুতরাং গুগল প্লাস খোলার জন্য আলাদা কোনো জিমেইলের দরকার নেই ।

তো আজকে আমরা গুগলের কয়েকটি প্রোডাক্টের একাউন্ট খোলার নিয়ম জেনে নিলাম । এরো বাইরে গুগলের আরো জনপ্রিয় প্রোডাক্ট রয়েছে যেমন – গুগল গুগল ক্রোম, গুগল ট্রান্সলেট, গুগল ভয়েস ইত্যাদি । [ গুগল একাউন্ট খোলার নিয়ম ]

আসলে গুগল অনেক বড় একটি কোম্পানি তাই এর ব্যাপারে লিখতে গেলে আর্টিকেলটি অনেক বড় হয়ে যাবে ।

তাই আপনার যদি গুগলের বা অন্যকোনো কিছুর একাউন্ট খোলার নিয়ম জানতে চান তাহলে আমাদের কাছে জানাতে পারেন । অথবা নিচে কমেন্ট করতে পারেন ।

উপসংহার

জিমেইল অ্যাকাউন্ট খোলার নিয়ম থেকে শুরু করে গুগলের বিভিন্ন একাউন্ট খোলার নিয়ম এখানে দেখানো হয়েছে । আপনি শুধুমাত্র একটি জিমেইল একাউন্টের মাধ্যমেই এইসব সকল ধরনের অ্যাকাউন্ট খোলার সুযোগ পাবেন সম্পূর্ণ ফ্রী । গুগল একাউন্ট খোলার নিয়ম জানার পাশাপাশি আপনি আরো কয়েকটি অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন । আশা করি আর্টিকেলটি আপনাদের অনেক উপকারে আসবে । ধন্যবাদ!

Leave a Comment