গেম ডাউনলোড করতে চাই ? শীর্ষ 10 টি ওয়েবসাইট

আজকে আমি দেখাবো কিভাবে ওয়েবসাইট থেকে গেম খেলা ডাউনলোড করা যায়। অনলাইন থেকে অনেকেই গেম ডাউনলোড করতে চাই মোবাইল ও কম্পিউটারে খেলার জন্য কিন্তু কোথাও ভালো গেম ডাউনলোড করার সিস্টেম পাওয়া যায় না। তাই আজ আমি Game download করব সবচেয়ে সহজ উপায় ও কিছু নতুন গেমস ডাউনলোড করার সাইট নিয়ে আলোচনা করবো। যেটার নিয়ম আপনিও জেনে নিতে পারেন।

জাভা, অ্যান্ড্রয়েড ও পিসি গেমস ডাউনলোড করার জন্য মানুষ সবথেকে বেশি গুগলে সার্চ করে থাকে। তাই আপনাদের চাহিদা মতো গেম ডাউনলোড করার সাইট ও কিছু নতুন গেম ডাউনলোড করার উপায় নিয়ে হাজির হয়েছি। বর্তমানে আধুনিক যুগে যে গেমগুলো তৈরি করা হয় সেগুলো অনেক হাই-কোয়ালিটি হয়ে থাকে, যার ফলে সকল ধরণের গেমস ফ্রি ডাউনলোড করা যায় না। কিছু ভালো মানের গেমস রয়েছে যেগুলো Download করতে হলে আপনাকে টাকা খরচ করতে হবে।

এছাড়া কিছু ওয়েবসাইট আছে যেগুলোর মধ্যে শুধু প্রিমিয়াম গেম আপলোড করা হয়। কিন্তু বেশিরভাগ কম্পিউটার ইউজার’রা প্রিমিয়াম গেম খেলে থাকে। কারণ প্রিমিয়াম গেম না খেল্লে কোনো মজা পাওয়া যায় না।

গেম ডাউনলোড করতে চাই

এখানে এখন যে ওয়েবসাইটগুলো নিয়ে আলোচনা করা হবে সেখানে হাজার হাজার গেমের ভান্ডার রয়েছে। বর্তমানের সর্বাধিক জনপ্রিয় গেম খেলা ডাউনলোড করা যাবে এইসব ওয়েবসাইট থেকে। তাছাড়া আমি কিছু ভালো মানের সেরা গেম ডাউনলোড করার তালিকা তৈরি করবো, যার মাধ্যমে এখান থেকেই গেমগুলো সম্পর্কে জেনে নিতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন। প্রতিটি গেম ডাউনলোড করতে চাই আপনার দুর্দান্ত মনোবল।

পিসি গেমস ডাউনলোড

কম্পিউটার গেম ডাউনলোড

গেম ডাউনলোড করতে চাই কিন্তু পিসি ডিভাইসের জন্য পাচ্ছেন না? তাহলে এই গেমগুলো Download করুন। স্মার্ট ফোনে সকল ধরণের গেমস খেলা যায় না। কিছু ভার্চুলার গেমস রয়েছে যেগুলো খেলার জন্য গেম প্রেমিকরা মরিয়া হয়ে উঠে। কিন্তু সেগুলো মোবাইলে ডিভাইসে সাপোর্ট করে না। তাই কম্পিউটারের মাধ্যমে সেগুলো খেলতে হয়।

পিসি গেমস গুলো অনেক কোয়ালিটিসম্পূর্ণ হয়ে থাকে এবং বেশ চাহিদার সাথে মানুষ ডাউনলোড করে। আপনার যদি একটি পিসি থাকে তাহলে এই জনপ্রিয় গেমগুলো ডাউনলোড করে খেলতে পারেন। এই গেমগুলো ডাউনলোড করতে হলে কিছু টাকা খরচ করা লাগতে পারে এবং কিছু গেমস ফ্রিতেও ডাউনলোড করতে পারবেন।

গেম ডাউনলোড করার ওয়েবসাইট

Steam – পিসি গেমস ডাউনলোড

স্টিম হলো কম্পিউটার বা ল্যাপটপ ডিভাইসের জন্য সেরা গেম খেলা ডাউনলোড করার অনলাইন প্লাটফর্ম। এই ওয়েবসাইট থেকে নানা রকম জেনার গেম থেকে শুরু করে অ্যাকশন ও এফপিএস (FPS) বা ফাস্ট পার্সন শুটার গেম ডাউনলোড করা যাবে।

বর্তমানে যে গেমগুলো জনপ্রিয়তা লাভ করেছে সেগুলো এখানে খুঁজে নিতে পারেন। ট্রিপল এ গেম ডাউনলোড করতে হলে আপনাকে টাকা ব্যয় করতে হবে। এছাড়া এখান থেকে ফ্রিতে গেম ডাউনলোড করার সুযোগ রয়েছে।

এই ওয়েবসাইট থেকে গেম ডাউনলোড করতে চাই অনেকেই, কারণ এটা একটি ভালো মানের Game download করার সাইট। প্রতিটি গেম খেলা ডাউনলোড করার আগে গেমস সম্পর্কে জেনে নিতে পারবেন তাদের বিভিন্ন ভিজিটরদের ফোরাম পোস্ট থেকে।

তাছাড়া আপনি যদি একজন গেম ডেভেলপার হয়ে থাকেন তাহলে আপনার তৈরি করা গেম এখানে আপলোড করতে পারবেন। এখানে শুধু গেমই পাওয়া যায় না বরং বিভিন্ন সফটওয়্যারও ডাউনলোড পাওয়া যায়।

স্টিপ ওয়েবসাইট থেকে গেম খেলা ডাউনলোড করার অন্যতম একটি ভালো কারণ হলো এখানে সব সময় বেস্ট ডিল পাওয়া যায়। প্রতিটি গেমের মধ্যে ডিস্কাউন্ট দেওয়া থাকে ফলে অল্প টাকার মধ্যেই মজার মজার গেমস ডাউনলোড করতে পারবেন।

এছাড়া আপনি যদি সর্বদা এই সাইটে অ্যাক্টিভ থাকতে পারেন তাহলে যেকোনো সময় তাদের অফারগুলো গ্রহণ করতে পারবেন। কারণ তাঁরা বিভিন্ন সময় প্রিমিয়াম গেমগুলো ফ্রিতে প্রোভাইড করে থাকে।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

AllGamesAtoZ

যারা ওয়েবসাইট থেকে ফ্রিতে গেম ডাউনলোড করতে চাই তাদের জন্য এটা অনেক ভালো একটি প্লাটফর্ম। বিভিন্ন ভার্শনের গেম খেলা ডাউনলোড করতে পারবেন এই সাইট থেকে।

এই সাইট প্রথমে তৈরি করা হয়েছে প্রোগ্রামিং ট্রেনিং এর জন্য। কিন্তু সময়ের সাথে সাথে এটা অনেক পরিবর্তন হয়েগেছে। এখন এখানে নতুন ও জনপ্রিয় গেম ডাউনলোড করার অধিকার পায় হাজার হাজার ভিজিটর। চাইলে আপনিও এই সাইট থেকে পিসি গেমস ডাউনলোড করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে।

এই ওয়েবসাইটের নাম দেখেই বোঝা যায় এখানে বিশাল গেমের সমাহার রয়েছে। প্রতিটি গেমের সম্পর্কে তাঁরা বিভিন্ন তথ্য দিয়ে থাকে এবং আর্টিকেল তৈরি করে থাকে। যার মাধ্যমে আপনি বোঝতে পারবেন কোথায় গেমগুলো ফ্রিতে ডাউনলোড করা যাবে। কিন্তু এই সাইট থেকে সকল ধরণের গেমস ডাউনলোড করা যাবে না। তাদের নির্দেশ অনুযায়ী কাজ করলে তাহলে কাঙ্ক্ষিত গেমটি সম্পূর্ণ ফ্রিতেই ডাউনলোড করতে পারবেন।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

GOG – থেকে গেম ডাউনলোড করতে চাই

স্টিম গেমিং প্লাটফর্মের মতো এটিও একটি ওয়েব গেমিং প্লাটফর্ম। এখানে নানা ধরণের নতুন ও পুরানো গেমস পাওয়া যায়। এই সাইটের সম্পূর্ণ নাম হলো “গুড ওল্ড গেমস” যেটাকে সংক্ষেপে বলায় হয় জিওজি। এখান থেকে আপনি পিসি গেমস ডাউনলোড করতে পারবেন।

অসাধারণ সেরা গেম রয়েছে এখানে যেগুলো আপনাকে মুগ্ধ করবে। এই সাইটে কোনো ইন্ডি গেমস নেই। কিন্তু কম্পিউটার গেমসের জন্য এটি এখনো অনেক জনপ্রিতার সাথে কাজ করছে।

জিওজি সাইটে action game, adventure, genres ও আরপিজির মতো নানা ধরণের গেমস পাওয়া যায়। এই সাইট থেকে গেম ক্রয় করার অন্যতম একটি সুযোগ-সুবিধা হলো এখানে বিভিন্ন সময় গেমের দাম অনেকটা কমে যায়। ভালো ভালো গেম খেলা এখানে পাওয়া যায় যেগুলো আপনি অন্য কোথাও নেও পেতে পারেন। খুব হাই-কোয়ালিটি গ্রাফিক্সের গেমস এখানে রয়েছে। ২০১২ সালে এই সাইটে যে শিরোনামে গেম বিক্রয় হয়েছিলো তা হলো- এসাসিন’স ক্রিড ও দ্যা মেট্রো রেডুক্স সিরিজ।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

Origin

EA গেমসের মালিকানায় এই ডিজিটাল গেমিং প্লাটফর্মটি তৈরি করা হয়েছে। শুরুর দিকে এই গেমিং প্লাটফর্মটিকে ভাবা হয়েছিলো এটি স্টিমের একটি শক্ত প্রতিযোগি। কিন্তু এটি অন্যান্য গেমিং প্লাটফর্মগুলোর মধ্যে প্রতিযোগি হওয়ার কারণ হলো এটায় ক্লাউড টেকনোলজি রয়েছে। যার কারনে আপনি যেকোনো সময় সাইটে ভিজিট করে গেমস ডাউনলোড করতে পারবেন সুপার গতিতে।

এখানে প্রতিটি গেম পেইড নয় আপনি চাইলে অফার করা কিছু ভালো মানের গেমস ফ্রিতে ডাউনলোড করে খেলতে পারবেন। আপনার ইচ্ছে অনুযায়ী গেমগুলো Download করার পূর্বে গেম সম্পর্কে কিছু তথ্য জেনে নিতে পারবেন।

আপনি আধুনিকযুগের রিলিজ হওয়া নতুন গেমগুলো পেয়ে যাবেন এখানে। কিন্তু মূলত এখানে গেম বিক্রয় করা হয়। সব সময় গেম ফ্রিতে পাওয়া যাবে বিষটা তা নয়। সুতরাং আপনি চাইলে এখান থেকে Game download করতে পারেন।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

GameJolt – থেকে গেম ডাউনলোড করতে চাই

আপনি যদি ইনডি গেমস খুঁজে থাকেন তাহলে গেমজল্ট ওয়েবসাইট আপনার জন্য সেরা। এই সাইটে ইউজাররাও গেম আপলোড করতে পারবে। এখানে জাভা, ফ্লাশ ও ইউনিটি গেমস সাপোর্ট করে। গেমজল্ট অনেক বড় একটি গেমিং প্লাটফর্ম।

এখানে হাজার হাজার গেমস পাওয়া যায়। আপনার মনের মতো গেমস এখানে খুব সহজেই খুঁজে পাওয়া যাবে। সবচেয়ে বড় কথা হলো এখানে গেমগুলো ফ্রিতে প্রোভাইড করা হয়।

শুধু উইন্ডোজের জন্য নয়, আপনি ম্যাক এর জন্যও গেমস পাবেন এখানে। আপনি কোনো গেম খেলা ডাউনলোড করার সময় সাইটে অ্যাকাউন্ট খুলার কোনো দরকার নেই। তবে এখানে গেম আপলোড করতে হলে অবশ্যই একাউন্ট তৈরি করতে হবে। প্রতিটি গেমের মেগাবাইট খুব বেশি নয়। ফলে আপনার ইন্টারনেট ডাটা খরচ কম হবে।

গেমস ডাউনলোড করার সময় আপনি গেমের বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন ও স্ক্রিনশট দেখতে পারবেন। আপনি যদি কোনো Games download করে সমস্যা খুঁজে পান তাহলে তাদের ফোরাম পেজে বিষয়টি শেয়ার করতে পারবেন। সুতরাং এটা খুবই মজার একটি সাইট। আর কম্পিউটার গেমস ডাউনলোড করার জন্য এই ৫টি খুবই দুর্দান্ত।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

মোবাইল গেম ডাউনলোড

গেম ডাউনলোড

এখন আমি এন্ড্রয়েড মোবাইলের সেরা ৫টি গেম ডাউনলোড করার সাইট নিয়ে আলোচনা করবো। কম্পিউটারের মতো সবাই মোবাইলেও গেম ডাউনলোড করতে চাই। তাই শুধু কম্পিউটার নয় মোবাইলের জন্যও কিছু ভালো মানের Games download সাইট এখানে তালিকাভুক্ত করেছি।

বর্তমানে পিসি গেমের মতো অ্যান্ড্রয়েড মোবাইল গেমও ইন্টারনেট অনেক পরিমাণে পাওয়া যায়। তাছাড়া ভালো মানের অনেক ওয়েবসাইট রয়েছে মোবাইল গেম ডাউনলোড করার জন্য। চলুন সেই সাইটগুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

Google play store

বর্তমানে গুগল একটি বড় মাল্টিন্যাশনাল টেকনোলজি কোম্পানি। অ্যান্ড্রয়েড মোবাইলে প্লে-স্টোর ছাড়া কোনোকিছুই ঠিক থাকে না। প্রতিটি এন্ড্রয়েড মোবাইলের মধ্যে গুগল প্লে-স্টোরে অ্যাপস সেট করা থাকে। আর এই প্লে-স্টোর থেকে সবাই বিভিন্ন অ্যাপস ও গেমস ডাউনলোড করে থাকে। বলতে গেলে এটাই হলো অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডাউনলোড করার সবচেয়ে বড় প্লাটফর্ম।

আপনি অন্যান্য প্লাটফর্মে যত স্পিডে গেম ডাউনলোড করতে পারবেন তার চেয়ে কয়কগুন বেশি স্পিডে গুগল প্লে-স্টোর থেকে Download করতে পারবেন।

যেকোনো ধরণের ফাইল ডাউনলোড করার জন্য গুগল প্লে-স্টোর সবথেকে বেশি গতি দিয়ে থাকে। আপনি যত জনপ্রিয় গেমের নাম শুনবেন তার সবগুলোই প্লে-স্টোরে উপলব্ধ থাকে। আপনি শুধু গেমের নাম লিখে সার্চ করলেই প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

প্লে-স্টোর থেকে কোনো গেমস ডাউনলোড করলে আপনার মোবাইলে সরাসরি ইন্সটল হয়ে যাবে। এর জন্য আপনার আলাদা ভাবে কোনো ইন্সটল প্রক্রিয়ার প্রয়োজন নেই। সারা বিশ্বের সকল এন্ড্রয়েড ইউজার প্লে-স্টোর থেকে গেম সংগ্রহ করে থাকে।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

9apps – থেকে গেম ডাউনলোড করতে চাই

গুগল প্লে-স্টোরে যেমন বিভিন্ন রকম অ্যাপ্লিকেশন ও গেমস পাওয়া যায়। তেমনই ভাবে এই ওয়েবসাইটের মধ্যেও নানা রকম অ্যাপ ও গেম পাওয়া যায়। আপনি যেকোনো ধরণের গেম খেলা ডাউনলোড করতে পারবেন এই প্লাটফর্ম থেকে।

প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ এই সাইটে ভিজিট করে থাকে। প্রতিটি গেমের ভার্শনগুলো এখানে উপলব্ধ করা হয়। গেমগুলো ডাউনলোড করার পূর্বে আপনি বিস্তারিত জেনে নিতে পারবেন। প্রতিটি গেম মোবাইলে খেলার জন্য ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন।

আপনার কোনো পরিশ্রম ছাড়াই গেমগুলো ইন্টারনেটের মাধ্যমে মোবাইলে ইন্সটল করে খেলতে পারবেন। আপনার কোনো গেমের জনপ্রিয়তা সম্পর্কে জানতে ইচ্ছে হয় তাহলে খুব সহজেই গেমের রেটিং দেখে নিতে পারবেন। আর এটা দ্বারা আপনি খুব সহজেই বুঝতে পারবেন কোন গেম কতটা জনপ্রিয়। কারণ যে গেমগুলোর রেটিং বেশি সেগুলো ইউজারদের কাছে অনেক জনপ্রিয়।

এখান থেকে গেম সংগ্রহ করার অন্যতম সুবিধা হলো আপনি সরাসরি মেমোরি কার্ডের মধ্যে গেমগুলো ডাউনলোড করতে পারবেন। ফলে যেকোনো সময় আপনি Download করা গেমস ইন্সটল করে খেলা শুরু করতে পারবেন।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

Apkpure

আপনি যদি প্লে-স্টোরের পাশাপাশি ইন্টারনেট থেকে অন্যকোনো ওয়েবসাইট থেকে গেম খেলা ডাউনলোড করতে চান তাহলে এপিকেপিউর সাইটে ভিজিট করতে পারেন।

প্লে-স্টোরের সকল ধরণের অ্যাপ্লিকেশন এই সাইটে বিদ্যমান। এখানে প্লে-স্টোরের চেয়ে কিছুটা কম স্পিডে Game download করা গেলেও এটা অ্যান্ড্রয়েড ইউজারদের কাছে অনেক জনপ্রিয় একটি এপিকে প্লাটফর্ম। এই ওয়েবসাইট থেকে গেম খেলা ডাউনলোড করার অন্যতম সুবিধা হলো এখানে একটি গেমের সকল ভার্শন পাওয়া যাবে।

আপনার পছন্দের মতো যেকোনো ভার্শনের গেম সংগ্রহ করতে পারবেন। আপনি প্লে-স্টোরের মতো এই সাইট থেকেও বিভিন্ন অ্যাপ্লিকেশন ফ্রিতে ও অর্থের বিনিময় সংগ্রহ করতে পারবেন। কল অফ ডিউটি, পাবজি ও ফ্রি ফায়ার এর মতো জনপ্রিয় গেমগুলো এখান থেকে সংগ্রহ করতে পারবেন সম্পূর্ণ ফ্রী। শুধু এন্ড্রয়েড মোবাইলের জন্য নয়, আপনি চাইলে আইফোনের জন্যও এখান থেকে ফ্রিতে গেম ডাউনলোড করতে পারবেন।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

Uptodown – থেকে গেম ডাউনলোড করতে চাই

গেম খেলা ডাউনলোড করার আরেকটি অন্যতম জনপ্রিয় প্লাটফর্ম এটি। এখানে স্মার্ট ফোনের বিভিন্ন গেমস, অ্যাপস ও আর্টিকেল পাওয়া যায়।

আপনি খুব সহজেই গেম খেলা ডাউনলোড করতে পারবেন সম্পূর্ণ বিনাখরচে। শুধু স্মার্টফোন নয়, আপনি চাইলে ম্যাক ও উইন্ডোজের জন্যও ফ্রিতে গেমস সংগ্রহ করতে পারবেন।

প্রতিটি গেম সম্পর্কে এখানে সংক্ষিপ্ত ভাবে বর্ণনা করা হয়েছে ও ইউটিউব ভিডিও বা স্ক্রিনশট দেওয়া রয়েছে। এরজন্য আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন কোন গেমটি কেমন।

গুগল প্লে-স্টোরে অনেক গেমস ও অ্যাপস খুঁজে পাওয়া যায় না। তবে এখান থেকে আপনি সেগুলো ফ্রিতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

Apkmirror

স্মার্ট ফোনের জন্য আরো একটি ভালো গেম ডাউনলোড সাইট এটি। বিভিন্ন সেরা গেমগুলো এখান পাওয়া যায়। আপনার চাহিদা মতো অনেক ধরণের গেমই এখানে উপলব্ধ করা হয়েছে।

প্রতিদিন নতুন কোনো গেম এখানে যুক্ত করা হয়। আপনি আপনার মোবাইলের ব্রাউজারে প্রবেশ করে খুব সহজেই এই সাইট থেকে গেম খেলা ডাউনলোড করতে পারবেন। আপনার পছন্দের গাড়ি গেম, ফুটবল, যুদ্ধ গেম ও শ্যুটার গেমস এখান থেকে সংগ্রহ করতে পারবেন। প্রতিটি গেম আপনি কোনো ঝামেলা ছাড়াই মেমোরি কার্ডে সংগ্রহ করতে পারবেন।

আপনি চাইলে নিজেও এখানে বিভিন্ন গেম আপলোড করতে পারবেন। সুতরাং আপনি খুব সহজেই এই সাইট গেম খেলা ডাউনলোড করে আনন্দ উপভোগ করতে পারবেন।

[ গেম ডাউনলোড করতে চাই ]

Download

উপসংহার

স্মার্টফোন বা কম্পিউটারের জন্য যারা গেম ডাউনলোড করতে চাই তারা এখানে তালিকাভুক্ত সাইটগুলো থেকে খুব সজেই ফ্রিতে গেম সংগ্রহ করতে পারবেন। আশা করি আপনার কাছে আর্টিকেলটি অনেক ভালো লেগেছে। মূলত যারা গেম লাভার তাদের কাছে এই তালিকাটি অনেক কাজে আসবে। তাঁরা খুব সহজেই গেমগুলো Download করে খেলতে পারবেন। আরো কোনো ওয়েবসাইট বা টেকনোলজি বিষয়ের উপর আর্টিকেল প্রয়োজন হলে আমাদের কাছে জানাতে পারেন।

Leave a Comment