দুই ছবি একসাথে করার সফটওয়্যার ডাউনলোড 7 টি ফ্রি

মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য অনেক ধরণের অ্যাপস রয়েছে গুগল প্লে-স্টোরে । আপনি যদি দুই ছবি একসাথে করার সফটওয়্যার ডাউনলোড করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য । এখানে আমি কিছু ভালো মানের ছবি জোড়া লাগানোর সফটওয়্যার তালিকভুক্ত করেছি । আপনি অ্যান্ড্রয়েড মোবাইলের মাধ্যমে এই এপস গুলোর কার্যক্রম দেখতে পারবেন ।

প্লে-স্টোরে অনেক ধরণের ছবি এডিট করার apps পাওয়া যায় । কিন্তু কিছু অ্যাপস ভালো মতো কাজ করে না । তাই আপনি যেন ভালো অ্যাপস দিয়ে দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারেন সেটাই এখানে যুক্ত করা হবে । এখানে দেওয়া অ্যাপগুলো Download করার জন্য আপনার ডিভাইসে ইন্টারনেট সংযোগ থাকতে হবে । আপনি দুই ছবি এক সাথে জোড়া লাগানোর পাশাপাশি আরো কিছু এডিটিং কার্যক্রম সম্পন্ন করতে পারবেন ।

দুই ছবি একসাথে করার সফটওয়্যার

আমি এখানে যে সফটওয়্যারগুলো লিস্ট করেছি হয়তো আপনার কাছে এগুলো থাকতেও পারে । আবার অনেকে এই অ্যাপগুলো প্লে-স্টোরে দেখে নামিয়েছে কিন্তু জানে না কিভাবে দুই ছবি একসাথে জোড়া লাগানো যায় । আপনি যদি এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে খুব সহজেই দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন । আপনার মোবাইলের মেমোরি কার্ডের জায়গা কম থাকলেও কোনো সমস্যা নেই । কারন এই অ্যাপ গুলো খুব একটা বেশি জায়গা নিয়ে Install হয় না । আপনি খুব মসৃণ ভাবেই অ্যাপগুলো ইউজ করতে পারবেন ।

দুই ছবি একসাথে করার সফটওয়্যার ডাউনলোড

Photo collage – দুই ছবি একসাথে করার সফটওয়্যার

Photo collage ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

দুই ছবি একসাথে জোড়া লাগানোর জন্য এই অ্যাপটি ডাউনলোড করতে পারেন । এটা গুগল প্লে-স্টোরে ফ্রিতে পাওয়া যাবে ।

আপনি অ্যান্ড্রয়েড মোবাইলের মাধ্যমে এই সফটওয়্যার দিয়ে বিভিন্ন ধরণের ফটো একসাথে জোড়া লাগাতে পারবেন । এটা একটি ফটো ফ্রেম ও কোলাজ অ্যাপস

এটা একটি নতুন ফটো এডিটিং অ্যাপস যাটে সম্প্রতি প্লে-স্টোরে আপলোড করা হয়েছে । নতুন অ্যাপ হওয়া সত্যেও এটার রিভিউ রেটিং অনেক ভালো ।

আপনি মাত্র ১৯ মেগাবাইট খরচ করে এই সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন । অ্যাপটির ডেভেলপার একটি রিকুইয়ার দিয়েছে যেটা হলো – এন্ড্রয়েড ডিভাইসের ৫.০ ভার্সনের নিচে কোনো ডিভাইসে সাপোর্ট করবে না ।

আপনি প্রায় ১৮টি ইমেজ একসাথে জোড়া লাগাতে পারবেন । যেটা আপনার কাঙ্ক্ষিত চাওয়ার থেকেও অনেক বেশি বলে আমি মনে করি ।

এছাড়া এটার মধ্যে কিছু দারুন ফ্রেম রয়েছে যেটা আপনার জোড়া লাগানো ইমেজগুলোকে আরো সুন্দর করে তুলবে ।

[ দুই ছবি একসাথে করার সফটওয়্যার ]

Download

Collage Maker Pro – ছবি এডিট করার apps

Collage Maker Pro ছবি এডিট করার সফটওয়্যার

আপনি যদি ছবি এডিট করার apps ডাউনলোড করে মোবাইলে ইন্সটল করতে চান তাহলে এই অ্যাপটি বেঁছে নিতে পারেন ।

এটা একটি প্রো কোলাজ ম্যাকার অ্যাপস যার জন্য অ্যাপটি দ্বারা স্বয়ং সম্পূর্ণ ভাবে কাজ করতে পারবেন ।

আপনি যদি একসাথে ২০টি ফটোও জোড়া লাগাতে চান তাহলে সেটাও এটার মাধ্যমে পারবেন ।

জোড়া লাগানো ফটোর মধ্যে প্রায় ৩৭টি ইউনিক Effects রয়েছে । আপনি প্রায় ফটোগুলো নিজের মতো করে সাজিয়ে Mirror করতে পারবেন ।

ছবির Background যদি কোনো প্যাটার্ন ইউজ করতে চান তাহলে অ্যাপটির প্যাটার্নস অপশনে যেতে হবে ।

প্রায় ৫০০টিরও বেশি মজার Sticker পাবেন যেটা আপনার জন্য অনেক ভালো হবে । এই অ্যাপটির মেগাবাইট মাত্র ১৭ যেটা আপনি খুব সহজেই মোবাইলের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন ।

[ দুই ছবি একসাথে করার সফটওয়্যার ]

Download

Collage Maker – ফটো এডিট করার অ্যাপস

Collage Maker ছবি জোড় লাগানোর সফটওয়্যার

মনের মতো করে ছবি সাজাবো এমন কথা যদি কেউ চিন্তাভাবনা করে থাকেন তাহলে কোলাজ মেকার অ্যাপস ডাউনলোড করে নিন ।

এটা একটি ছবি জোড়া লাগানোর সফটওয়্যার যার মাধ্যমে আপনি সহজেই আপনার কাছের মানুষের সাথে নিজের ফটো যুক্ত করতে পারবেন একই ফ্রেমের মধ্যে ।

আর এটা দেখতেও বেশ ভালো দেখাবে ও আকর্ষনীয় লাগবে । আপনি চাইলে দুই ছবি এক সাথে জোড়া লাগিয়ে একটি ইমেজ বানাইয়ে ফেলতে পারবেন । আর সেটা আপনার মোবাইলের স্ক্রিনে ওয়ালপেপার হিসেবে সেট করে সব সময় দেখতে পারবেন । প্লে-স্টোরে এই অ্যাপটি লক্ষ লক্ষ মানুষ ডাউনলোড করেছে ।

অ্যাপটি আপলোড করেছে Photo Editor & Collage Maker কোম্পানি । এটার মাধ্যমে বিভিন্ন স্টাইলে দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবনে ।

প্রায় ১০০+ লে-আউট রয়েছে এটার মধ্যে । এই অ্যাপটি এখানে তালিকাভুক্ত করার প্রধান কারন হলো এটার মধ্যে ৪.৯ রিভিউ রেটিং আসছে । যেটা অন্যান্য অ্যাপগুলোর চেয়ে অনেক বেশি । আপনার ভাল লাগলে এই অ্যাপটি ডাউনলোড করে দেখতে পারেন ।

[ দুই ছবি একসাথে করার সফটওয়্যার ]

Download

Photo Collage Maker – দুই ছবি একসাথে করার সফটওয়্যার

Photo Collage Maker ছবি পরিষ্কার করার সফটওয়ার

আপনার পিকচার সন্দর ভাবে এডিটিং করে মোবাইলে সেভ করে রাখার জন্য এই সফটওয়ার ডাউনলোড করতে পারেন ।

এই সফটওয়্যারের মাধ্যমে যেকোনো ডিজাইনের ছবি এডিট করতে পারবেন । আপনি কয়েকটি ছবি খুব কাছাকাছি একসাথে জোড়া লাগাতে পারবেন ।

শুধু তাই নয়, আরো পাবেন নান রকম লাভ ও ফানি স্টিকার । আপনি জাস্ট অ্যাপটি ডাউনলোড করে মোবাইলে ইন্সটল করে নিবেন । তারপর অ্যাপটির মধ্যে প্রবেশ করে নিজের মতো ফটো ডিজাইন ও এডিটিং করতে পারবেন । তাছাড়া আপনি সরাসরি এটার মাধ্যমে সেলফি তোলতে পারবেন । প্লে-স্টোর থেকে স্মার্ট ফোন ইউজাররা অনেকেই এই অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করেছে ।

আর এটার সুবিধা ও অসুবিধা নিয়ে বিভিন্ন রিভিউ ও কমেন্ট করেছে । তবে এটার রিভিউ রেটিং বেশ ভালো যেটা প্রায় ৪.৪ ।

[ দুই ছবি একসাথে করার সফটওয়্যার ]

আরো পড়ুন –

Download

Mirror Photo Editor – ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

Mirror Photo Editor দুই ছবি একসাথে করার সফটওয়্যার

আপনি যদি অনেক দিন যাবত প্লে-স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করেন থাকেন তাহলে হয়তো এই সফটওয়্যারটির নাম শুনেছেন ।

এটার মাধ্যমে আপনি যেকোনো ফটো মিরর করতে পারবেন । আপনি একই ফ্রেমের মধ্যে খুব কাছাকাছি দুই ছবি একসাথে করে জোড়া লাগাতে পারবনে ।

এছাড়া এটার মাধ্যমে ইমেজ রিসাইজ করা যাবে ও রুটেড করতে পারবেন । সম্পূর্ণ ফ্রিতে অ্যাপটি সংগ্রহ করা যাবে ।

বিভিন্ন প্রকার গ্রিড স্টাইল পাবেন যেটা আপনার পছন্দ হবে সেটাই ব্যবহার ইমেজের মধ্যে ব্যবহার করতে পারবেন ।

এটায় যে ধরণের মজার স্টিকারগুলো রয়েছে সেগুলো আপনার অনেক পছন্দ হবে । আপনার চেহারার মধ্যে যদি কোনো স্পট থাকে তাহলে এটার মাধ্যমে ছবি পরিষ্কার করতে পারবনে । আপনার ফটোর ব্যাকগ্রাউন্ডে যদি কোনো এফেক্ট দেওয়ার প্রয়োজন হয় তাহলে সেটাও খুব সহজেই লাগাতে পারবনে ।

এছাড়া ছবিতে কোনো মেক আপ না থাকলে এটার মাধ্যমে মেক আপ লাগাতে পারবেন ।

[ দুই ছবি একসাথে করার সফটওয়্যার ]

Download

Blend Collage Free – ছবি সুন্দর করার সফটওয়্যার

Blend Collage Free ছবি ডিজাইন সফটওয়্যার

দুই ছবি একসাথে করার সফটওয়্যার ডাউনলোড করতে চাইলে এটা দেখতে পারেন । এটার মাধ্যমে কোনো ফটোর অংশ কেটে অন্যস্থানে নিয়ে লাগাতে পারবেন । এই সফটওয়্যারের মেগাবাইটও অনেক কম, মাত্র ৭ মেগাবাইটের এই সফটওয়্যার প্লে-স্টোর থেকে বিনামূল্যে নামিয়ে নেওয়া যাবে । এটা দ্বারা ছবি এডিট করার পর এইচডি সিস্টেমে সেভ করতে পারবেন ।

ফটোর মধ্যে কোনো টেক্সট যুক্ত করাসহ আরো নানা রকম এডিটিং কার্যক্রম সম্পন্ন করা যাবে ।

[ দুই ছবি একসাথে করার সফটওয়্যার ]

Download

Square Fit Size – ছবি এডিট করার সফটওয়্যার

Square Fit Size

একটি ছবির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য মানুষ নানা রকম প্রথা অবলম্বন করে থাকে । আপনিও যদি ছবি এটিডিং করে নিজের সৌন্দর্য বাড়াতে চান তাহলে এই অ্যাপট ডাউনলোড করে নিতে পারেন ।

প্লে-স্টোর থেকে অনেকেই এটা ডাউনলোড করে ভালো সুফল পেয়েছে । এটা দিয়ে ছবি এডিট করার পর আপনি ফেসবুক, ইনস্টাগ্রাম ও আরো নানা রকম সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন । অ্যাপটির মধ্যে নানা রকম ইমোজি পাওয়া যাবে । এছাড়া এটার মধ্যে আপনি পাইপ এফেক্ট ব্যবহার করা যাবে ।

অ্যাপটির মাধ্যমে দুই ছবি একসাথে জোড়া লাগানোর জন্য সরাসরি অ্যাপের মধ্যে প্রবেশ করুন এবং নিজের মতো যেকোনো একটি লে-আউট পছন্দ করে আপনার ছবিগুলো বসিয়ে দিন ।

এভাবে আপনি খুব সহজেই যেকোনো ফটো একসাথে জোড়া লাগিয়ে সেভ করতে পারবেন ।

ছবির ব্যাকগ্রাউন্ডে যদি কোনো প্যাটার্ন ব্যবহারের দরকার হয় তাহলে সেটাও যুক্ত করতে পারবেন । আশা করি এই অ্যাপটি আপনার অনেক উপকারে আসবে ।

[ দুই ছবি একসাথে করার সফটওয়্যার ]

Download

উপসংহার

যেকোনো ধরণের সেলফি বা পিকচার এডিট করার জন্য এখানে কিছু সফটওয়্যারের লিস্ট তৈরি করা হয়েছে । আপনি এখানে প্রায় ৭টি ছবি সুন্দর করার apps পাবেন । সবগুলো অ্যাপ ফ্রিতে ডাউনলোড করা যাবে এবং যেকোনো সময় আপডেট করে নিতে পারবেন । আপনার কাছে যদি এই আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে বিভিন্ন জায়গায় শেয়ার করে সবাইকে জানাতে পারেন । আপনি খুব সহজেই মনের মানুষের ছবি একসাথে জোড়া লাগিয়ে মোবাইলে সেট করে রাখতে পারবেন । আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ!

Leave a Comment