নতুন শেয়ারইট ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রি

শেয়ারইট সফটওয়্যার ডাউনলোড : বন্ধুরা আপনারা সবাই জানেন বর্তমানে এন্ড্রয়েড মোবাইল দিয়ে কোন ডাটা ট্র্যান্সফার করার একমাত্র বেস্ট মাধ্যম হলো শেয়ারইট অ্যাপস । গুগল প্লে-স্টোর থেকে শেয়ারইট ডাউনলোড করে যেকোনো অ্যান্ড্রয়েড মোবাইলে তথ্য আদান-প্রদান করা যায় খুব সহজেই । তবে অনেকেই এই শেয়ারইট এপস সম্পর্কে ভালো করে জানে না । পিসি, ল্যাপটপ, আইফোন ও অন্যান্য ডিভাইসের জনপ্রিয় SHAREit সফটওয়ারগুলো নিয়ে আজকে আলোচনা করব ।

আপনি যদি মনোযোগসহকারে আর্টিকেলটি পড়েন তাহলে এই অ্যাপস সম্পর্কে সম্পূর্ন ধারনা নিতে পারবেন । আর যারা শেয়ারইট সফটওয়্যার ব্যবহার করতে পারেন না এবং এর হিডেন ট্রিক্সগুলো এখনো জানেননি তারা আজকে এখান থেকে জেনে নিতে পারবেন ।

শেয়ারইট অ্যাপস সম্পর্কে ইংলিশে আর্টিকেল পাওয়া গেলেও বাংলায় এই অ্যাপ নিয়ে ভালো কোনো আর্টিকেল নেই তাই বাংলা ভাষায় আপনাদের জন্য SHAREit সম্পর্কে সুন্দর একটি আর্টিকেল নিয়ে আসলাম ।

শেয়ারইট কি

২০১৫ সালে তৈরি করা হয়েছিল এই অ্যাপটি । ব্লুটুথ এর চেয়ে কয়েকগুণ বেশি গতিতে ফাইল শেয়ার করা যায় শেয়ারইট এর মাধ্যমে । মূলত SHAREit হলো ফাইল শেয়ারিং করার অ্যাপস ।

শেয়ারইট সফটওয়্যার ডাউনলোড

অরিজিনাল শেয়ারইট সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনি গুগল প্লে-স্টোরে সার্চ করতে পারেন । DOWNLOAD করার আগে অবশ্যই দেখে নিবেন সেটা (Smart Media4U Technology Pte.Ltd.) কোম্পানির কি না ।

শেয়ারইট সফটওয়্যার বিভিন্ন অপারেটিং সিস্টেমের জন্য চালু করা হয়েছে । যেমনঃ এন্ড্রয়েড, আইওএস, ম্যাকওএস ও ইউন্ডোজ ১০ ইত্যাদি । সিঙ্গাপুর থেকে (স্মার্ট মিডিয়া 4 ইউ টেকনোলজি প্রাইভেট লিমিটেড) কোম্পানি এই অ্যাপটি তৈরি করা হয়েছে ।

অ্যাপটির গুণগত মান ভালো হওয়ায় এর জনপ্রিয়তা পাওয়ার খুব বেশি সময় লাগেনি । বিশ্বের প্রায় ৪৫টি ভাষা শেয়ারইট অ্যাপে সাপোর্ট করে । এর মধ্যে কয়েকটি হলো- বাংলা, হিন্দি, চীনা, স্প্যানিশ ও আরবি ইত্যাদি ।

শেয়ারইট অ্যাপস যদি কোথাও খুঁজে পেয়ে না থাকেন তাহলে এর নিজস্ব ওয়েবসাইটে ভিজিট করতে পারেন- USHAREIT.COM । তাদের এই ওয়েবসাইট থেকে শেয়ারইট এপস সম্পর্কে আরো ভালো ভাবে জেনে নিতে পারবেন ও বর্তমানে ইউজারস রয়েছে এবং বিশ্বের কোন কোন দেশে বেশি ব্যবহৃত হচ্ছে সেটাও জানতে পারবেন ।

শেয়ারইট সফটওয়্যার ব্যবহারের সুবিধা

প্রতিটা জিনিসের কোন না কোন ভালো মন্দ দিক থাকে । তো আমি শেয়ারইট সফটওয়্যারের ভালো কিছু দিক আপনাদের সামনে তুলে ধরতে চাই ।

  1. আপনার স্মার্ট ফোনের যেকোনো ফাইল কোনো ডাটা ক্যাবল ছাড়াই এক ডিভাইস থেকে আরেক ডিভাইসে ট্র্যান্সফার করতে পারবেন ।
  2. সম্পূর্ণ ফ্রিতে শেয়ারইট সফটওয়্যার ডাউনলোড করতে পারেবন ও ব্যবহার করা যায় ।
  3. মোবাইলের শেয়ারইট দিয়ে কম্পিউটারেও ফাইল আদান-প্রদান করা যায় ।
  4. ব্লুটুথ এর চেয়ে কয়েকগুণ বেশি স্পিডে ফাইল ট্র্যান্সফার করা যায় ।
  5. শেয়ারইট ডাউনলোড করা ও ইনস্টল করার প্রক্রিয়া খুব সহজ ও ব্যবহার সহজলভ্য ।
  6. শেয়ার দিয়ে ফাইল ট্র্যান্সফার করার জন্য কোনো ইন্টারনেট কানেকশনের প্রয়োজন নেই । ওয়াইফাই ও ব্লুটুথ চালু থাকলেই শেয়ারইটের মাধ্যমে ফাইল আদান-প্রদান করা যায় ।
  7. শেয়ারইট এপস এর মাধ্যমে ফাইল ট্র্যান্সফার করা নিরাপদ ও ব্যবহার উপযোগী ।
  8. যেকোনো সময় শেয়ারইট দিয়ে ফাইল আদানা-প্রদান করতে পারবেন ।
  9. আপনি আনলিমিটেড এক ডিভাইস থেকে আরেক ডিভাইসে ফাইল ট্র্যান্সফার করতে পারবেন ।
  10. শেয়ারইট অ্যাপের মাধ্যমে ফাইল আদান-প্রদান করলে বিভিন্ন ধরনের ভিডিও ফ্রিতেই দেখার সুযোগ পাবেন ।
  11. ইন্টারনেট কানেকশন দিয়ে শেয়ারইট অ্যাপ থেকে বিভিন্ন ভিডিও দেখার সুযোগ পাবেন ও ডাউনলোড করতে পারবেন ।
  12. চাহিদা মত যেকোনো ভাষায় SHAREit APPS ব্যবহার করা যাবে ।

এই ১২টি সুবিধার বাইরেও আপনি আরো নানা রকম সুবিধা পেয়ে থাকেন যেমন- শেয়ারইট অ্যাপের মাধ্যমে ভিডিও প্লে করা, ভিডিও ট্র্যান্সফার করার সময় ভিডিওর কোয়ালিটি ঠিক থাকা ইত্যাদি ।

শেয়ারইট ডাউনলোড করুন

আপনি কিভাবে অরজিনাল শেয়ারইট এপিকে ডাউনলোড করবেন সেটা জানতে পারবেন এখন । এরজন্য আপনি নিচের স্টেপগুলো ফলো করুন-

স্টেপ-১। শেয়ারইট প্লে-স্টোরে সার্চ করার নিয়ম

আপনার মোবাইল থেকে গুগল প্লে-স্টোর ওপেন করুন । আপনি যদি গুগল প্লে-স্টোর একাউন্ট তৈরি করে না থাকেন তাহলে এই ওয়েবসাইট থেকে একাউন্ট খোলার নিয়ম জেনে নিতে পারেন ।

প্লে-স্টোরে ভিজিট করে উপরে সার্চবারে যেয়ে SHAREIT লিখে এন্টার করুন । দেখবেন আপনার সামনে বিভিন্ন ধরনের শেয়ারইট এপস শো করবে এবং আপনি যেটা DOWNLOAD করবেন সেটা হলো (Smart Media4U Technology Pte.Ltd.) কোম্পানির শেয়ারইট সফটওয়্যার । কারণ কোম্পানি শেয়ারইট অ্যাপস তৈরী করেছে তাই এটাই অরজিনাল শেয়ারইট এপস ।

স্টেপ-২। শেয়ারইট প্লে-স্টোর থেকে ইন্সটল করার নিয়ম

আপনি যখন গুগল প্লে-স্টোরে শেয়ারইট অ্যাপটি দেখতে পারবেন তখন সেটায় ক্লিক করলে “Install” লেখাটি পাওয়া যাবে । আপনি ইন্সটলে ক্লিক করলেই অটোম্যাটিক শেয়ারইট ডাউনলোড হবে এবং মোবাইলে ইন্সটল হয়ে যাবে এরজন্য আপনাকে আলাদাভাবে ইন্সটল করার দরকার নেই ।

শেয়ারইট দেন

এভাবেই মূলত মোবাইল দিয়ে প্লে-স্টোর থেকে শেয়ারইট অ্যাপস ডাউনলোড করা যায় ।

এছাড়া বর্তমানে শেয়ারইট এপিকে দিয়ে Pubg, Free fire ও Call of duty এর মতো গেমগুলো শেয়ারইট SOFTWARE দিয়ে ট্র্যান্সফার করা যায় কোনো প্রবলেম ছাড়াই ।

এখন আসুন জেনে নেই কিভাবে কম্পিউটার বা ল্যাপটপে শেয়ারইট ডাউনলোড করা যায় ।

shareit download for pc

কম্পিউটারের জন্য শেয়ারইট ডাউনলোড করতে হলে আপনাকে কোনো একটি ব্রাউজারের সহযোগিতা নিতে হবে । অথবা আপনি মাইক্রোসফট স্টোর থেকেও DOWNLOAD করে নিতে পারবেন । তো আমি দেখাবো ব্রাউজারের মাধ্যমে softonic.com ওয়েবসাইট থেকে কীভাবে শেয়ারইট ডাউনলোড করতে হবে ।

স্টেপ-১। নতুন শেয়ারইট ডাউনলোড পিসি ভার্সন

কম্পিউটার বা ল্যাপটপে সবসময় Latest version apps ব্যবহার করার চেষ্টা করবেন । তো আপনাকে প্রথমে যেকোনো একটি ব্রাউজার সিলেক্ট করতে হবে এবং “shareit download on pc” লিখে সার্চ করতে হবে ।

shareit app download for pc

সার্চ করলে গুগল থেকে বিভিন্ন ওয়েবসাইট আপনার সার্চ রেজাল্টে দেখানো হবে এবং softonic.com থেকে যে টাইটেলটি আসবে সেটায় ক্লিক করবেন ।

স্টেপ-২। শেয়ারইট ডাউনলোড করুন ওয়েবসাইট থেকে

গুগল সার্চে যে টাইটেলে আপনি ক্লিক করেছেন সেটা ক্লিক করলে ওয়েবসাইটের DOWNLOAD লিংকে চলে আসবেন অটম্যাটিকেলি ।

সাইটে ভিজিট করার সাথে সাথেই শেয়ারইট অ্যাপস দেখতে পারবেন এবং Free Donwload For Pc এই লেখাটি দেখা যাবে । আর এটার মধ্যেই আপনি ক্লিক করলে নিউ ভার্শনের শেয়ারইট ডাউনলোড করতে পারবেন কম্পিউটারের জন্য ।

windows shareit

softonic ওয়েবসাইট থেকে পিসি অ্যাপগুলো ডাউনলোড করলে অ্যাপে কোনো ভাইরাস থাকে না এবং সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করা যায় । তো আপনার অ্যাপটি ডাউনলোড করার সময় কিছু বিজ্ঞাপন আসতে পারে এবং ডাউনলোড সম্পন্ন হলে ইন্সটল করে নিবেন ।

প্রিমিয়াম শেয়ারইট ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রিতে

বর্তমানে শেয়ারইট অ্যাপের মধ্যে নানা রকম বিজ্ঞাপন দেখতে পাওয়া যায় । এতে অনেকের মোবাইল হ্যাং হয়ে যায় । আর শেয়ারইট অ্যাপটি ইউজ করতে অনেক বিরক্তিকর মনে হয় ।

এছাড়া অনেক সময় আপত্তিকর বিজ্ঞাপন ও ভিডিও চলে আসে যেটা আমরা দেখার জন্য প্রস্তুত থাকি না ।

তাই আপনি যদি বিজ্ঞাপন ছাড়া প্রিমিয়াম শেয়ারইট এপিকে সম্পূর্ণ ফ্রি ডাউনলোড করতে চান তাহলে এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করে মোবাইলে ইন্সটল করে নিতে পারেন ।

প্রিমিয়াম শেয়ারইট সফটওয়্যার ডাউনলোড করলে আপনার শেয়ারইট অ্যাপে কোনো বিজ্ঞাপন আসবে না এবং খুব সহজেই কোনো বিজ্ঞাপন ছাড়াই শেয়ারইট এপস ব্যবহার করতে পারবেন ।

মোবাইলের শেয়ারইট ল্যাপটপে ইন্সটল করার উপায়

এন্ড্রয়েড মোবাইলের শেয়ারইট এপিকে পিসি বা ল্যাপটপে উইন্ডোজ সিস্টেমের মধ্যে খুব সহজেই ইন্সটল করা যাবে । আপনার উইন্ডোজ সিস্টেমের মধ্যে যদি “bluestacks” নামের এই অ্যাপটি ডাউনলোড করা থাকে তাহলে এন্ড্রয়েড মোবাইলের যেকোনো অ্যাপস পিসিতে ব্যবহার করতে পারবেন ।

সুতরাং আপনার এন্ড্রয়েড অ্যাপটি পিসিতে ইন্সটল করে “bluestacks” এপস এর মাধ্যমে খুব সহজেই শেয়ারইট এপিকে চালানু যাবে এবং মোবাইল থেকে পিসিতেও যেকোনো ফাইল ট্র্যান্সফার করতে পারবেন ।

shareit download for iphone

আইফোন ইউজারদের জন্য শেয়ারইট এপিকে ডাউনলোড করতে হলে APPLE STORE এ ভিজিট করতে হবে । এন্ড্রয়েড ফোনে যেমন Play store রয়েছে ঠিক তেমনই আইফোনের মধ্যে Apple store আছে ।

আপনি সবসময় যেভাবে Apple store থেকে অ্যাপস বা গেমস ডাউনলোড করে থাকেন সেভাবেই SHAREit সার্চ করে ডাউনলোড করে ইন্সটল করে নিতে পারবেন ।

mac shareit

আইফোনের জন্য অরজিনাল শেয়ারইট ডাউনলোড করতে চাইলে “shareit technologies co. ltd” কোম্পানি নামটি দেখে নিবেন SHAREit লেখার নিচে । এভাবে আপনি ম্যাক (MAC) সিস্টেমের জন্যেও শেয়ারইট ডাউনলোড করা যাবে ।

শেয়ারইটের মাধ্যমে যেকোনো ফাইল আদান-প্রদান করার নিয়ম

আপনি যদি এক মোবাইল থেকে আরেক মোবাইলে ফাইল ট্রান্সফার করতে চান তাহলে নিচের স্টেপগুলো ফলো করুন । মনে রাখবেন দুই ডিভাইসের মধ্যেই শেয়ারইট অ্যাপস ইন্সটল করা থাকতে হবে ।

স্টেপ-১

যে মোবাইল থেকে ফাইল ট্রান্সফার করবেন সেটায় থাকা শেয়ারইট এপিকে ওপেন করতে হবে । আপনি শেয়ারইট অ্যাপস ওপেন করলে কিছু অপশন দেখতে পাবেন যেমনঃ Local, Send, Receive & invite

শেয়ারইট এপিকে ডাউনলোড

সুতরাং আপনি যেহেতু ফাইল ট্রান্সফার করবেন তাই আপনাকে “SEND” অপশনে ক্লিক করতে হবে ।

স্টেপ-২

সেন্ড এ ক্লিক করলেই আপনার মোবাইলে থাকা বিভিন্ন ধরনের ফাইল দেখতে পারবেন এবং এখান থেকে যেটা আপনি শেয়ার করবেন সেটা সিলেক্ট করতে হবে । সিলেক্ট করা হয়ে গেলে নিচে SEND লেখা হাইলাইট হয়ে যাবে এবং SEND এ ক্লিক দিবেন ।

স্টেপ-৩

আপনার ফাইলটি শেয়ার করার জন্য শেয়ারইট অ্যাপস কিছু পার্মিশন চাইবে সেটা ওকে না করলে আপনি ফাইল ট্রান্সফার করতে পারবেন না ।

তাই SEND এ ক্লিক করলে দেখতে পারবেন কিছু অপশন আসবে যেগুলো আপনাকে অন করে দিতে হবে । অন হয়ে গেলে সবগুলো অপশন সবুজ হয়ে যাবে এবং এরপর নিচে থাকা “NEXT” বাটনে ক্লিক করতে হবে ।

শেয়ারইট ডাউনলোড করব download

তবে “NEXT” বাটনে ক্লিক করার আগে আপনি যে ডিভাইসে ফাইল শেয়ার করবেন সেটা থেকে “Receive” এ চলে যাবেন ।

স্টেপ-৪

ফাইল রিসিভ করার জন্য আপনার ডিভাইস থেকে শেয়ারইট সফটওয়ারে প্রবেশ করে “Receive” অপশনে যাবেন । তো রিসিভ অপশনে গেলে আগের মতোই কিছু অপশন চালু করার জন্য পার্মিশন চাবে যেটা আপনি অন করে দিয়ে “NEXT” বাটনে টাচ করবেন ।

স্টেপ-৫

এবার আপনি রিসিভ মোডে চলে যাবেন এবং একটি “QR” কোড দেখতে পারবেন ।

how to use shareit apps

অন্যদিকে সেন্ডার যদি “NEXT” বাটনে চাপ দিয়ে থাকে তাহলে সেন্ডারের কাছে রিসিভারের নাম চলে যাবে ।

how to use shareit apps

আর সেই নামে ক্লিক করলে অটোম্যাটিক রিসিভারের কাছে ফাইল ট্রান্সফার হওয়া শুরু করবে ।

এছাড়া আপনি ফাইল সেন্ড করার সময় রিসিভার নাম খুঁজে না পান অথবা নাম খুঁজতে কোনো সমস্যা হয় তাহলে রিসিভারের কাছে থাকা “QR” কোড দিয়ে ফাইল ট্রান্সফার করা যাবে ।

এটার মাধ্যমে রিসিভারের কোনো নামের দরকার হয় না, সেন্ডার যদি scan to connect বাটোনে টাচ করে “QR” কোড স্ক্যান করে নেয় তাহলে অটোম্যাটিক নাম পেয়ে যায় এবং ফাইল শেয়ার হওয়া শুরু করবে ।

আপনার ফাইল যদি শেয়ার হওয়া কমপ্লিট হয়ে যায় তাহলে শেয়ারইট অ্যাপস থেকে বের হয়ে যাবেন এবং আপনার ডিভাইসে SHAREIT নামের একটি ফাইলে যেয়ে সব ধরনের রিসিভ করা ডাটাগুলো পেয়ে যাবেন ।

তাছাড়া আপনি যদি মোবাইলের মেমোরি কার্ডে রিসিভ করা ফাইল নিচে না চান তাহলে শেয়ারইট অ্যাপস থেকে এক্সট্রা মেমোরি কার্ডে সেট করে নিতে পারবেন । এরজন্য আপনাকে শেয়ারইট অ্যাপের সেটিং এ যেতে হবে ।

SHAREiT DOWNLOAD FOR iPHONE

SHAREiT DOWNLOAD FOR ANDROID SYSTEM

SHAREiT DOWNLOAD FOR WINDOWS SYSTEM

PREMIUM SHAREiT DOWNLOAD TOTALLY FREE

উপসংহার

শেয়ারইট ডাউনলোড করে মোবাইলে ও পিসিতে ইন্সটল করে ব্যবহার করার যাবতীয় তথ্য আজকে এখানে উপস্থাপন করেছি । আশা করি এখান থেকে আপনি শেয়ারইট সফটওয়্যার সম্পর্কে অজানা অনেক তথ্য জেনে নিতে পারেছেন । কোনো মতামত থাকলে নিচে কমেন্ট করুন ।

Leave a Comment

error: Content is protected !!