হটস্টার অ্যাপ ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রি

অনলাইনের মাধ্যমে ওয়েব সিরিজ, টিভি শো, মুভি ও নিউজ দেখার জন্য অন্যতম একটি এপস হলো ডিজনি+ হটস্টার (disney+ hotstar) । আপনি যেকোনো স্মার্ট ফোনে হটস্টার অ্যাপ ডাউনলোড করতে পারবেন । টিভি সিরিয়ালগুলো যারা মিস করে ফেলেন তারা এই সফটওয়্যারে ভিজিট করে সিরিয়ালটি দেখে নিতে পারবেন । আপনি চাইলে সরাসরি অনলাইনের মাধ্যমেও টিভি দেখার সুযোগ পাবেন ।

হটস্টার অ্যাপ ডাউনলোড করব

অনলাইন থেকে বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করে হটস্টার অ্যাপস ডাউনলোড করা যাবে খুব সহজেই । অরজিনাল Disney+ Hotstar Apps Download করাতে চাইলে আপনি গুগল প্লে-স্টোরে সার্চ করতে পারেন । অথবা Hotstar.Com – এ ভিজিট করে তাদের অফিসিয়াল সাইট থেকে ডাউনলোড করে নেওয়া যাবে কোনো সমস্যা হবে না । আপনি এন্ড্রয়েড ও আইওএস দুটি ভার্সনেই এই অ্যাপটি পেয়ে যাবেন ।

গুগলে অনেকে VIP Hotstar Apps খুঁজে থাকেন কিন্তু হটস্টার ভিআইপি অ্যাপ বলে কিছুই নেই । তবে হটস্টার ফ্রী ও প্রিমিয়াম অ্যাপস রয়েছে ।

প্রিমিয়াম হটস্টার এপিকে আপনাকে টাকা খরচ করে চালাতে হবে । যেটার মধ্যে কোনো বিজ্ঞাপন থাকবে না এবং বারতি কিছু সুযোগ-সুবিধা পেতে পারেন । আর ফ্রি হটস্টার অ্যাপ ব্যবহার করলে সকল ধরনের সুবিধা পাবেন না এবং কিছু কিছু ভালো মানের টিভি চ্যানেল চালানু যাবে না এছাড়াও নতুন যে জনপ্রিয় মুভি ও ওয়েব সিরিজ রিলিজ হবে এগুলো দেখতে পারবেন না ।

তাই আপনার কাছে যেটা ভালো মনে হয় সেটাই করুন । সবকিছুতেই প্রিমিয়াম জিনিস্টা একটু আলাদা সুবিধা দিয়ে থাকে । আপনি এই সাইটে প্রিমিয়াম সাবস্ক্রাইবার হয়ে গেলে টিভি, সিনেম জগতে যত ধরনের নিউ কালেকশন আসবে সেগুলো খুব সহজেই দেখতে পারবেন । এছাড়া লাইভ নাটক, সিনেমা ও স্পোর্টস এগুলোতো আছেই ।

আমার কাছে হটস্টার অ্যাপটি খুবই ভালো লাগে । কারণ একটি মাত্র অ্যাপের মধ্যে আপনি সকল ধরনের সুবিধা ভোগ করতে পারছেন । তাছাড়া তাদের ওয়েবসাইটে যেয়েও কম্পিউটার ও মোবাইলের মাধ্যমে নতুন আইটেমগুলো দেখতে পারবেন ।

হটস্টার কি

আমি ইতিমধ্যে হটস্টার অ্যাপ সম্পর্কে বলে দিয়েছি । বর্তমানে হটস্টারের সাথে আরো একটি প্লাগইনযুক্ত হয়েছে যার নাম Disney+ । তাই হটস্টারকে এখন “Disney+ Hotstar” বলা হয় ।

হটস্টার টিভি চ্যানেল

হটস্টার এমন একটি অ্যাপস যার মধ্যে ইন্ডিয়ান টিভি চ্যানেল যেমনঃ স্টার জলসা, জি বাংলা, স্টার প্লাস ও স্টার ভারত এর যত সিরিয়াল হয়ে থাকে সবকিছু অনলাইনে লাইভ দেখা যাবে ও টিভিতে দেখা মিস করলেও ওয়েবসাইট বা অ্যাপ থেকে দেখে নেওয়া যায় ।

আরো পড়ুনঃ অরজিনাল শেয়ারইট ডাউনলোড সম্পূর্ণ ফ্রি

এই অ্যাপটি যারা বেশি পছন্দ করে থাকে তারা হলো- সিরিয়াল লাভার, স্পোর্টস লাভার ও মুভি লাভার । হটস্টারের ওয়েবসাইটে ভিজিট করলে আপনি অনেক ধরনের আইটেম দেখতে পারবেন এবং বিভিন্ন ভাষায় ল্যাঙ্গুয়েজ চেঞ্জ করতে পারবেন ।

হটস্টার অ্যাপটি ২০১৫ সালের ১১ই ফেব্রুয়ারি সর্বপ্রথম লন্স করা হয় । অ্যাপটির জনপ্রিয়তা দিন দিন বাড়তে থাকে এবং সবাই এটাকে নিয়ে পজেটিভ মন্তব্য করা শুরু করে । ফলে এর জনপ্রিয়তা আরো বেশি বেড়ে যায় ।

বর্তমানে গুগল প্লে-স্টোরের হিসাব অনুযায়ী প্রায় ৫০০,০০০,০০০ এরও বেশি মানুষ হটস্টার অ্যাপটি ইন্সটল করেছে । ইন্ডিয়ার মুম্বাই শহর থেকে এই অ্যাপটি তৈরী করা হয়েছিল ।

প্লে-স্টোরে অ্যাপটির রেটিং দাঁড়িয়েছে প্রায় ৪.০ যেটা ৫.0 এর মধ্যে প্রায় কাছাকাছি । মোট কথা বিনোদনের জন্য এই অ্যাপটি দুর্দান্ত ।

হটস্টার অ্যাপ ডাউনলোড

ইন্ডিয়ান এই দুর্দান্ত অ্যাপটি ডাউনলোড করার জন্য তেমন কোনো সার্চের প্রয়োজন নেই । এটি আপনার মোবাইলের মধ্য থেকে খুব কাছেই পেয়ে যাবেন ।

আপনি শুধু গুগল প্লে-স্টোরে যেয়ে “Hotstar”-লিখে সার্চ করবনে তাহলে অরজিনাল হটস্টার অ্যাপটি পেয়ে যাবেন । কারণ প্লে-স্টোরে হাজার হাজার ধরনের হটস্টার অ্যাপস পাওয়া যায় । অনেকে কনফিউশনে পরে যায় কোনটা অরিজিনাল হটস্টার অ্যাপ ।

hotstar download for pc

তাই প্লে-স্টোর থেকে হটস্টার এপস ডাউনলোড করার সময় দেখে নিবেন “Novi Digital”-কোম্পানি লেখা আছে কি না এবং বেশি ইন্সটলার ও ৪ স্টার এর বেশি রিভিউ আছে কি না । এরপরেও আপনি যদি অরজিনাল হটস্টার অ্যাপ খুঁজতে না পারেন তাহলে থাকে ডাউনলোড করে নিতে পারেন । কারণ এখানে অরজিনাল হটস্টার অ্যাপের ডাউনলোড লিংক দিয়ে দেওয়া হবে ।

আইফোন ও আইপেড ইউজারেদের জন্যেও একই সিস্টেম । অ্যাপেল স্টোরে যেয়ে হটস্টার সফটওয়্যার সার্চ করে ইন্সটল করে নিবেন ।

disney+ hotstar download

প্লে-স্টোর ও অ্যাপেল স্টোর যেটা থেকেই ডাউনলোড করবেন সম্পূর্ণ ফ্রিতেই হটস্টার অ্যাপ ডাউনলোড করা যাবে ।

হটস্টার কিভাবে চালু করবো

প্লে-স্টোর বা অ্যাপেল স্টোর থেকে Disney+ Hotstar – অ্যাপস ডাউনলোড করে ইন্সটল করতে হবে । এখন Disney+ Hotstar আপটি ওপেন করবেন এবং উপরে বাম সাইটে থ্রী লাইন আইকনে ক্লিক করবেন ।

হটস্টার কিভাবে চালু করবো

এবার লেফট সাইট থেকে স্লাইড আসবে যেখান সবার উপরেই Log in লেখাটি দেখা যাবে এবং লগইন এ টাচ করলেই হটস্টার অ্যাকাউন্ট তৈরি করার অপশন আসবে ।

এখন আপনার কাছে দুটি অপশন আসবে ১। Have a facebook/ Email account ২। your mobile number আপনি যদি মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট তৈরী করতে চান তাহলে নিচের অপশনটি বেঁছে নিতে পারেন ।

তো আমি প্রথম অপশনটি সিলেক্ট করছি । এবার নিজের একটি ইমেইল আইডি বসিয়ে “continue” বাটনে ক্লিক করবেন । একাউন্ট ভেরিফাই করার জন্য মোবাইল নাম্বার চাইবে তো মোবাইল নাম্বার দিয়ে আবার কনটিনিউতে ক্লিক করতে হবে ।

এখন আপনার মোবাইল নাম্বারে ৪ ডিজিটের একটি কোড যাবে যেটা এখন বসাতে হবে । নির্ভুলভাবে কোডটি বসিয়ে “Continue”তে ক্লিক করবেন । কোড সঠিক হলে একাউন্ট ভেরিফাই হয়ে যাবে এবং আরো কিছু অপশন আসবে যেখানে আপনার নাম, বয়স ও জেন্ডার দিয়ে কন্টিউনিউতে ক্লিক করবেন । অভিনন্দন! আপনার হটস্টার একাউন্ট চালু করা হয়েগেছে ।

আপনি চাইলে যেকোনো সময় মোবাইল নাম্বারটি দিয়ে যেকোনো ডিভাইসে লগইন করে হটস্টার চালাতে পারবেন ও আনলিমিটেড ভিডিও ও টিভি সিরিজ দেখা যাবে ।

এছাড়া যারা স্পোর্টস ভিডিওগুলো দেখার জন্য আগ্রহী তারা খুব সহজেই এখান থেকে লাইভ খেলা দেখতে পারবেন ।

কম্পিউটারে কিভাবে হটস্টার অ্যাপ চালু করবেন?

এন্ড্রয়েড মোবাইলের যেকোনো অ্যাপস পিসিতে চালু করার জন্য bluestacks সফটওয়ার এর সাহাজ্য নিতে পারেন । তো আপনি যদি এন্ড্রয়েড মোবাইলের হটস্টার অ্যাপস পিসিতে ব্যবহার করতে চান তাহলে আগে bluestacks অ্যাপটি পিসিতে ইন্সটল করে নিবেন । আর হটস্টার এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে যদি টিভি, সিনেমা, নাটক, ওয়েব সিরিজি ইত্যাদি দেখতে চান তাহলে যেকোনো একটি ব্রাউজারে যেয়ে https://www.hotstar.com/ লিখে এন্টার চাপুন ।

এন্ড্রয়েড অ্যাপে যেভাবে হটস্টার একাউন্ট তৈরি করেছেন ঠিক সেভাবেই ওয়েবসাইটে একাউন্ট খুলা যাবে । অথবা অ্যাপের একাউন্ট আইডি দিয়ে ওয়েবসাইটে লগইন করে নিতে পারবেন ।

আপনার পিসিতে ভালো নেট থাকলে তাহলে ভিডিওগুলো অনেক সুন্দরভাবে দেখতে পারবেন । বাংলাদেশ থেকে যদি হটস্টার অ্যাপস ইউজ করতে না পারেন তাহলে ভিপিএন (VPN)-চালু করে নিতে পারেন ।

ভিপিএন দিয়ে যেকোনো ওয়েবসাইটে ভিজিট করতে পারবেন । বর্তমানে গুগল প্লে-স্টোরে হটস্টার অ্যাপটি বাংলাদেশে পাওয়া যায় না ।

তবে গুগল থেকে কিছু ভালো মানের ওয়েবসাইটে খুঁজ করলেই হটস্টার অ্যাপস পেয়ে যাবেন । গুগল সার্চ করে হটস্টার অ্যাপ ডাউনলোড করতে চাইলে আপনি apkpure.com ওয়েবসাইট বেঁছে নিতে পারেন । এখানে প্লে-স্টোরের প্রায় অনেক সফটওয়্যারই পাওয়া যায় ।

বিভিন্ন রকম ভিডিও দেখার এই অ্যাপস সম্পর্কে জেনে আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে । হটস্টার অ্যাপ ডাউনলোড করার জন্য নিচে ডাউনলোড লেখায় ক্লিক করুন ।

Disney plus hotstar for android

Disney plus hotstar for iphone

Disney plus hotstar for pc

উপসংহার

ইন্ডিয়ান জনপ্রিয় একটি অ্যাপের নাম হলো হটস্টার । আপনি হটস্টার অ্যাপ ডাউনলোড করে নানা রকম মুভি ও টিভি সিরিয়াল দেখে বিনোদন পেয়ে থাকবেন । চাইলে এখনই অ্যাপটি ডাউনলোড করে একটি নতুন একাউন্ট ক্রিয়েট করে নিতে পারেন । ধন্যবাদ সবাইকে !!

Leave a Comment