কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার সাইট

কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড : স্মার্ট ফোন ইউজারের পাশাপাশি কম্পিউটার/ল্যাপটপ ইউজাদের সংখ্যাও কম নয়। পিসি ইউজারদের জন্য মাইক্রোসফট স্টোর থেকে বিভিন্ন অ্যাপস ও গেমস ডাউনলোড করা হয়। কিন্তু এর বাইরেও অনেক অ্যাপ্লিকেশন সাইট পাওয়া যায় যেগুলো থেকে বিভিন্ন ধরনের সফটওয়্যার ও গেমস ডাউনলোড করা হয়।

Computer-এর সফটওয়্যারগুলো বেশিরভাগ প্রিমিয়াম হয়ে থাকে। ডলার/টাকা দিয়ে সেগুলো ক্রয় করতে হয়। কিন্তু সবাই অর্থ ব্যয় করতে পারে না বলে বিকল্প পদ্ধতি বেঁছে নেয় যেমন- crack/piracy application। অর্থাৎ প্রিমিয়াম অ্যাপ্লিকেশনগুলো ফ্রিতে ডাউনলোড করা।

সূচীপত্র

কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

ভালো মানের কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনাকে সফটওয়্যার কিনে নিতে হবে সেটা আগেই বলে দিয়েছি। পাইরেসি সফটওয়্যার ডাউনলোড করে ইনস্টল করার সময় যদি এন্টিভাইরাস অন রাখেন তাহলে সেটা ইনস্টল করা যায় না।

তাহলে বোঝতেই পারছেন সেটা নিরাপদ নাকি বিপদজনক। আর ফ্রী সফটওয়্যার ডাউনলোড করে install করলে অবশ্যই এন্টিভাইরা অন রাখবেন।

পাইরেসি/ক্র্যাকিং সফটওয়্যার পিসিতে ইন্সটল করার ফলে আপনার পিসির গতি কমে যাবে ও লেক করবে। যাইহোক, নিচে পিসি সফটওয়্যার ডাউনলোড করার জন্য ওয়েবসাইট লিস্ট দেখে নিন।

আর হ্যা! এইসব ওয়েবসাইট থেকে ম্যাক ও উইন্ডোজ ইউজার দুটি ভার্সনের সফটওয়্যারই ডাউনলোড করা যাবে। এছাড়াও আপনি মোবাইল থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন প্রতিটি ওয়েবসাইটের মাধ্যমে।

ক্র্যাকিং/পাইরেসি সফটওয়্যার কি?

সফটওয়্যারের ক্ষেত্রে বলতে গেলে পাইরেসি হলো কোনো Paid software modify করে ফ্রিতে ইউজ করা। বাংলাদেশে বেশিরভাগ পিসি ইউজার পেইরেসি সফটওয়্যারগুলো ইউজ করে থাকে।

সাধারণত যারা প্রোগ্রামিং ভাষা জানে তারাই পেইড সফটওয়্যারগুলো কোডিং এর মাধ্যমে মডিফাই করে। এবং অ্যাপ্লিকেশনটি হুবুহু মিল রেখে শুধুমাত্র পেইড অপশনটি উঠিয়ে দেয় ফলে Premium থেকে ফ্রিতে রূপান্তর হয়ে যায়। এটাকে সফটওয়্যার হ্যাকিং/ক্র্যাকিং বলা হয়ে থাকে।

যারা এইসব কাজ করে থাকে আইনের আওতায় আসলে শাস্তি হতে পারে। কারণ পাইরেসি সফটওয়্যারগুলো সিকিউর থাকে না। ডেভেলপার যদি প্রিমিয়াম থেকে ফ্রি সফটওয়্যার রূপান্তর করার সময় কোনো Virus বা Hacking code use করে থাকে সেটা আপনার বোঝার কোনো উপায় থাকবে না। তাই সেগুলো ইউজ না করাই ভালো এবং সেটা ঝুকিপূর্ণ।

এইসব পাইরেসি সফটওয়্যার ইউজ করার ফলে আপনার গুরুত্বপূর্ণ তথ্য হ্যাকারের কাছে পৌঁছে যেতে পারে।

তাই আপনাকে সচেতন হওয়ার জন্য প্রিমিয়াম সফটওয়্যার অর্থ ব্যয় করেই ব্যবহার করতে হবে। আর যেসব সফটওয়ার ফ্রি সেটা ফ্রিতেই ইউজ করতে পারবেন। তবে Cracking paid apps এর মাধ্যমে ফ্রি করা হয়েছে এমন অ্যাপ্লিকেশন না ইউজ করাই ভালো।

এখন জেনে শুনে যদি প্রিমিয়াম সফটওয়্যারগুলো ফ্রিতে ইউজ করতে প্রয়োজন হয়ে পরে তাহলে এখানে কিছু ওয়েবসাইট তালিকাভুক্ত করেছি সেগুলো ভিজিট করতে পারেন। এই ওয়েবসাইটগুলো থেকে পেইড সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড করা যায় তবে মোটামুটি সিকিউরিটি পাওয়া যাবে। তবে সম্পূর্ণ সিকিউরিটি পাবেন না।

১। filehippo.com – থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

file-hippo.com

ওয়ার্ল্ডের জনপ্রিয় একটি Application platform এটি। এখানে ল্যাপটপ/কম্পিউটার ইউজাররা হাজার হাজার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

এখান থেকে যেসব সফটওয়্যারগুলো ডাউনলোড করতে পারবেন সেগুলো “genuine” সফটওয়্যার। কোনো ক্র্যাকিং/পাইরেসি সফটওয়্যার এখানে পাওয়া যাবে না। যেসব application free সেগুলো ফ্রিতেই ডাউনলোড করতে পারবেন এবং যেগুলো পেইড সেগুলো অর্থ ব্যয় করে ক্রয় করতে হবে।

প্রত্যকেটি সফটওয়্যার ডাউনলোড করার অপশন দেওয়া থাকবে। সফটওয়্যারটি কবে আপলোড করা হয়েছে, কোন সিস্টের জন্য ব্যবহারযকোন সিস্টের জন্য ব্যবহারযোগ্য, ফ্রি নাকি প্রিমিয়াম ও সফটওয়্যারের সম্পর্কে কিছু পরিচিতি দেওয়া থাকবে।

Filehippo প্লাটফর্মটি আমার কাছে ভালোই লেগেছে। যদি আপনার কাছেও ভালো লেগে থাকে তাহলে এখান থেকে প্রয়োজনীয় কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

Click Here To Visit filehippo.com

২। en.softonic.com – থেকে পিসি সফটওয়্যার ডাউনলোড

নতুন সফটওয়্যার ডাউনলোড

কম্পিউটারের সফটওয়্যার ডাউনলোড করার জন্য এটা একটি Popular Platform। আপনি যেকোনো ধরনের ফ্রী সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন এই ওয়েবসাইট থেকে। শুধু তাই নয়, কোনো সফটওয়্যার ব্যবহার সম্পর্কে জানতে না পারলে এখান থেকেই জেনে নিতে পারবেন। তারা সফটওয়্যার বিভিন্ন ধরনের Article Post করে থাকে।

আপনার পিসিতে যে ধরনের সফটওয়্যার ইন্সটল করতে পারবেন সেগুলো সবই এখানে দেওয়া রয়েছে। সফটওয়্যারের নাম লিখে সার্চ করলেই সেটা পেয়ে যাবেন।

আরো পড়ুন-

  1. ফ্রিল্যান্সিং কি ও কিভাবে ফ্রিল্যান্সিং করে মাসে লক্ষ টাকা ইনকাম করবেন?

প্রতিটি সফটওয়ার ডাউনলোড করার জন্য সফটওয়্যারের পাশে Download Options দেওয়া থাকবে। এছাড়াও এখান থেকে সুপার ফাস্ট মোডে পিসি সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। আর প্রতিটি সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড করা গেলেও কিছু Software রয়েছে প্রিমিয়াম যেগুলো ফ্রিতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে কিন্তু প্রিমিয়াম ভার্সনের ফিচারগুলো পাবেন না।

আর হ্যা! এখানে যেসব অ্যাপস পাওয়া যাবে সেগুলো সম্পূর্ণ ভাইরাসমুক্ত যা আপনার পিসির জন্য ভালো।

Click Here To Visit en.softonic.com

৩। repack.me – থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

repack.me

এটা হলো একটি রাশিয়ান সফটওয়্যার ডাউনলোড প্লাটফর্ম। এখানে যেসব সফটওয়্যার পাওয়া যায় প্রত্যেকটি ম্যালোয়ার দ্বারা রিপ্যাক করা হয়েছে।

অর্থাৎ প্রতিটি সফটওয়্যার প্রিমিয়াম থেকে ফ্রিতে রূপান্তর করেছে যা আপনি চাইলে download করতে পারেন। এই ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করলে আপনার পিসিতে ম্যালোয়ার অ্যাটাক হতে পারে।

এছাড়াও পিসিতে বিভিন্ন রকম সমস্যাও Face করতে পারেন। তবে যেসব সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন প্রত্যেকটি সম্পূর্ণ ফ্রি। পেইড সফটওয়্যার মডিফাই করার মাধ্যমে ফ্রি করা হয়েছে। আপনার যদি প্রিমিয়াম সফটওয়্যার দরকার হয় কিন্তু অর্থের জন্য ক্রয় করতে পারছেন না তাহলে এখান থেকে ফ্রিতে নামিয়ে নিতে পারেন।

অন্যান্য পাইরেসি বা ক্র্যাকিং সফটওয়্যার ডাউনলোডিং প্লাটফর্ম থেকে এটা অনেকটা ভালো। এই প্লাটফর্মে যারা সফটওয়্যার আপলোড করে থাকে তারা মূলত ম্যালোয়ারের মাধ্যমে Paid apps ফ্রিতে রূপান্তর করে থাকে। তবে পেইড অ্যাপস ফ্রিতে ইউজ করার জন্য খারপ হবে না এই ওয়েবসাইটটি।

Click Here To Visit – repack.me

৪। lrepacks.net – থেকে পিসি সফটওয়্যার ডাউনলোড

lrepacks.net

পেইড সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড করার জন্য এটা আরো একটি রাশিয়ান ওয়েবসাইট। এখানেও প্রিমিয়াম সফটওয়্যারগুলো ম্যালোয়ারের মাধ্যমে মডিফাই করে ফ্রিতে রূপান্তর করা হয়েছে। তবে মডিফাই করা সফটওয়্যার হিসেবে এইসব ওয়েবসাইটের সফটওয়্যারগুলো মোটামুটি ভালোই ব্যবহার করা যায়।

এইসব ওয়েবসাইট থেকে সকল ধরনের সফটওয়্যার পাওয়া নাও যেতে পারে। তারা এপস মডিফাই করে কম কিন্তু ভালো ব্যবহার উপযোগী করার চেষ্টা করে। এখান থেকে সফটওয়্যার ডাউনলোড করতে হলে আপনাকে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে।

Registration করার জন্য আপনার কোনো চার্জ লাগবে না, সরাসরি ফ্রিতেই করতে পারবেন। এই ওয়েবসাইটে ভিজিট করলে আপনি রাশিয়ান ভাষা দেখতে পারবেন। তবে কিছু না বোঝে থাকলে গুগল ট্র্যান্সলেটের মাধ্যমে ইংলিশ ভাষা সিলেক্ট করতে পারবেন।

ফলে ওয়েবসাইটটি রাশিয়ান ভাষা থেকে ইংলিশ ভাষায় রূপান্তর হবে। যাইহোক, আপনার প্রয়োজন অনুযায়ী কোনো সফটওয়্যার যদি এখানে পাওয়া যায় তাহলে ডাউনলোড করতে পারেন।

Click Here To Visit – lrepacks.net

৫। getintopc.com – থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

পিসি সফটওয়্যার ডাউনলোড

কম্পিউটার বা ল্যাপটপের যাবতীয় সফটওয়্যার না পেলেও এখানে এমন কিছু সফটওয়্যার পাওয়া যাবে যেগুলো একজন computer ইউজারের কাছে দরকারি। এখানে পেইড সফটওয়্যারগুলো ফ্রিতে পাওয়া যাবে। প্রতিটি সফটওয়্যার মডিফাই করা নয়, কিন্তু যেগুলো পেইড থেকে ফ্রি হয়েছে সেগুলো মডিফাই।

নতুন আপডেট নিয়ে আসা সফটওয়্যারগুলো এখানে পাওয়া যাবে যেমনঃ Adobe Photoshop, Adobe Premiere, Adobe Illustrator, McAfee, IDM Internet Download Manager ইত্যাদি। প্রতিটি সফটওয়্যার ডাউনলোড করার জন্য অপশন দেওয়া থাকবে। এছাড়াও প্রোগ্রামগুলো ডাউনলোড করতে সার্ভার স্পীড ভালো পাওয়া যাবে।

আপনার যে অ্যাপটি প্রয়োজন সেটায় ক্লিক করে উপর থেকে নিচের দিকে আসলেই ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন ও কিভাবে সেটা পিসিতে ইনস্টল করবেন সেটার একটা টিউটোরিয়াল দেওয়া থাকবে। এই সুবিধাটি অন্য কোনো প্লাটফর্মে পাওয়া যায় না।

তাই আপনি যদি কোনো সফটওয়্যার ডাউনলোড করতে চান ও সেটা Install করতে না পারেন তাহলে এই ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। প্রত্যেকটি সফটওয়্যার ডাউনলোড করার সময় পরিচিতি দেখে নিবেন এবং আপনার সিস্টেমে সেই সফটওয়্যার চালানো যাবে কি না সেটাও জেনে নিবেন।

Click Here To Visit – getintopc.com

৬। download.cnet.com – থেকে পিসি সফটওয়্যার ডাউনলোড

মোবাইল থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

ওয়েবসাইট থেকে ফ্রি কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে চাইলে এই প্লাটফর্মটি বেঁছে নিতে পারেন। আপনার প্রয়োজনীয় কোনো সফটওয়্যার ভাইরাসমুক্ত চালানোর জন্য এখান থেকে বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারেন।

এখানে অনেক রকম কম্পিউটার সফটওয়্যার পাওয়া যাবে। তবে সবগুলো ফ্রিতে ডাউনলোড করার সুবিধা থাকলেও প্রিমিয়াম ভার্সনের সফটওয়্যারটি আপনাকে অর্থ ব্যয় করেই নিতে হবে।

আপনার সিস্টেম উইন্ডোজ/ম্যাক যেটাই হোক না কেন আপনি দুটির জন্যই সফটওয়্যার পাবেন। এছাড়া এন্ড্রয়েড ইউজাদের জন্যেও এখানে অনেক রকম সফটওয়্যার আপলোড করা হয় চাইলে নামিয়ে নিতে পারেন।

ডাউনলোড করার সময় আপনার কোনো সমস্যা দেখা দিবে না, কারণ এটা যথেষ্ট Fast Server। আর এমনিতেও ভাইরাসমুক্ত প্রোগ্রামের ওয়েবসাইটগুলি ফাস্ট হয়ে থাকে। সুতরাং আপনার কাছে এই ওয়েবসাইট ভালো লেগে থাকলে এখান থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারেন সম্পূর্ণ ফ্রী।

Click Here To Visit – download.cnet.com

৭। filehorse.com – থেকে সফটওয়্যার ডাউনলোড

filehorse.com

পিসির জন্য সফটওয়্যার ডাউনলোড করতে এই ওয়েবসাইট বেঁছে নিতে পারেন। এখানে কোনো piracy cracking software পাওয়া যাবে না। তারা বিভিন্ন সফটওয়্যারের ফ্রি ভার্সনটি কালেক্ট করে তাদের ওয়েবসাটে প্রদর্শন করে।

আপনার কাছে যদি কোনো সফটওয়্যারের Official Websites সম্পর্কে জানার দরকার পরে তাহলে এই প্ল্যাটফর্ম আপনার জন্য। কারণ এখানে বিভিন্ন ওয়েবসাইটের সফটওয়্যারগুলো সম্পর্কে পরিচিতি দেওয়া হয় ও সফটওয়্যারের অফিসিয়াল লিংকযুক্ত করা হয়।

ফলে কেউ যদি কাঙ্ক্ষিত সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য Click করে তারা রিডাইরেক্ট করে সফটওয়্যারের Official পেইজে নিয়ে যায়।

সব ধরনের সফটওয়্যার ডাউনলোড করার সময় এমনটি হয় না, তবে কিছু ফ্রি সফটওয়্যার থাকে যেগুলো সরাসরি filehorse.com থেকেই ডাউনলোড করা যায়। সারাসরি filehorse.com থেকে প্রোগ্রাম ডাউনলোড করতে গেলে অনেক সময় ভাইরাস লিংক চলে আসতে পারে। এরজন্য আপনার পিসির এন্টিভাইরাস অন রাখতে হবে।

Click Here To Visit – filehorse.com

৮। soft32.com – থেকে পিসি সফটওয়্যার ডাউনলোড

soft32.com

কম্পিউটারের জন্য প্রোগ্রাম ডাউনলোড করার সেরা একটি প্লাটফর্ম এটি। আপনার পিসিতে যেসব প্রোগ্রাম চলবে প্রায় অনেক কিছুই এখানে পেয়ে যাবেন। কম্পিউটার ইউজারদের কাছে এটা খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম। এখানে ম্যাক ইউজার থেকে শুরু করে উইন্ডোজ ও এন্ড্রয়েড ইউজাররাও সফটওয়্যার ডাউনলোড করার জন্য ভিজিট করে থাকে।

এখানে Adobe Premiere Pro, Avast Free Antivirus, Avira Internet Security এর মতো বড় বড় প্রোগ্রামগুলো পেয়ে থাকবেন। তবে যেসব সফটওয়্যার এখানে পাওয়া যায় বেশিরভাগ New Updated Program না, ফলে অনেকেই এটা থেকে প্রোগ্রাম ডাউনলোড করতে চায় না। কিন্তু যারা পুরাতন ভার্সনের সফটওয়্যারগুলো খুঁজে থাকেন তাদের জন্য এই ওয়েবসাইট ভালো হবে। আর হ্যা! এখানে সকল প্রোগ্রাম ফ্রিতে পাওয়া যাবে। কোনো প্রিমিয়াম অ্যাপস এখানে আপলোড করা হয় না।

Click Here To Visit – soft32.com

৯। igetintopc.com – থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

igetintopc.com

মজার সব কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে এই ওয়েবসাইট ভিজিট করুন। এই ওয়েবসাইট থেকে কম্পিউটারের অনেক রকম Premium Program ফ্রিতে নামিয়ে নেওয়া যায়।

আপনার কাছ থেকে কোনো প্রকার চার্জ নেওয়া হবে না। এখানে লিনাক্স ইউজাদের জন্যেও অনেক প্রোগ্রাম পাওয়া যাবে। প্রতিটি প্রোগ্রাম ডাউনলোডের পর কিভাবে ইনস্টল করতে হয় ভিডিও আঁকারে দেওয়া হয়েছে।

এটা হলো আপনার জন্য সহজ ও প্রয়োজনীয় একটি ওয়েবসাইট। পিসি ইউজাদের জন্য এইসব প্লাটফর্মগুলো জেনে রাখা জরুরী। কারণ পিসি ইউজাদের যেকোনো সময় অনাকাংখিত একটি প্রোগ্রাম ডাউনলোড করা লাগতে পারে। আর সেই অনাকাংখিত প্রোগ্রামটি যদি প্রিমিয়াম টাইপের হয়ে থাকে তাহলে এই ওয়েবসাইট আপনার জন্য কতটা হেল্পফুল হবে সেটা একবার ভেবে দেখুন।

সুতরাং আপনার কাছে যদি এই ওয়েবসাইট দরকারি মনে তাহলে techtopik.com এ ভিজিট করে যেকোনো সময় এই আর্টিকেলের সহায়তা নিতে পারেন। আর যদি কোথাও নোট করে রাখেন তাহলে কোনো সমস্যা নেই।

যাইহোক, পিসি সফটওয়্যার ডাউনলোডের সেরা সাইট খুঁজে থাকলে এটা বেঁছে নিতে পারেন। এখান থেকে অনেক স্পিডে যেকোনো programs download করা যাবে।

Click Here To Visit – igetintopc.com

১০। filecr.com – থেকে পিসি সফটওয়্যার ডাউনলোড

filecr.com

পিসি ব্যবহারকারীদের জন্য filecr.com একটি দারুন সফটওয়্যার প্লাটফর্ম। এখানে নতুন আপডেট ভার্সনের সফটওয়্যার থেকে শুরু করে পোরানো সব ধরনের প্রোগাম পেয়ে যাবেন।

এখানে পাওয়া সফটওয়্যারগুলো Free ও Modify করা Premium হয়ে থাকে। আপনার ইচ্ছে মতো যেকোনো পিসি প্রোগ্রাম ডাউনলোড (pc programs download) করতে পারবেন। এখান থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করলে ডাউনলোড স্পীড ভালো পাবেন।

এছাড়াও প্রতিটি সফটওয়্যার ডাউনলোড করার জন্য নতুন-পুরান ভার্সন সিলেক্ট করার সুবিধা পাবেন। এখানে পিসি সফটওয়্যারের পাশাপাশি এন্ড্রয়েড ইউজাদের জন্যেও সফটওয়্যার পাওয়া যায়।

যারা অ্যাপেলের ম্যাক সিস্টেমের পিসি/ল্যাপটপ ইউজ করেন তাদের জন্যেও এখানে সফটওয়্যার ডাউনলোড করার সুবিধা রয়েছে। আমার কাছে এটা সেরা একটি কম্পিউটার সফটওয়্যার ডাউনলোডিং প্লাটফর্ম হিসেবে মনে হয়েছে। আপনার কাছে কেমন লেগেছে নিচে কমেন্ট করে জানান।

Click Here To Visit – filecr.com

১১। scloud.ws – থেকে সফটওয়্যার ডাউনলোড

scloud.ws

ব্লগ সাইট থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে চাইলে এই ওয়েবসাইটে Visit করতে পারেন। এখানে অনেক ধরনের পিসি সফটওয়্যার পাওয়া যায় যেগুলো অন্যান্য ব্লগ সাইটে নেই।

এখানেও আপনি রিপ্যাক করা পেইড সফটওয়্যার নামাতে পারবেন। সফটওয়্যার নামানোর সময় দেখে নিতে পারবেন আপনার পিসিতে সেটা চলবে কি না এবং প্রোগ্রামটি কত সাইজের।

আপনার চাহিদা মতো কোনো সফটওয়্যার যদি এখানে পাওয়া যায় তাহলে ডাউনলোড করতে পারেন। এখান থেকে কোনো Program Download করতে চার্জ নেওয়া হবে না। আপনি সাইটে রেজিস্ট্রেশন করেই ফ্রিতে যেকোনো কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড (computer software download) করতে পারবেন।

Click Here To Visit – scloud.ws

টরেন্ট সাইট থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

আপনি যদি ইন্টারনেট নিয়ে অনেক রিসার্চ করে থাকেন তাহলে এই টরেন্ট সাইটের নামটি শুনেছেন। টরেন্ট সাইট থেকে বিশাল পরিমাণে ফাইল ডাউনলোড করা যায়। এবং কোনো File Upload করলে সেটা ফ্রিতে পাওয়া যায় ও High Speed থাকে।

টরেন্ট সাইট থেকে আপনি যদি কোনো ফাইল ডাউনলোড করতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি টরেন্ট সফটওয়্যার ডাউনলোড করতে হবে। টরেন্ট সফটওয়্যারের মাধ্যমেই আপনার ডাউনলোড করা টরেন্ট ফাইলটি Open করা যাবে।

যাইহোক, টরেন্ট সম্পর্কে জেনে না থাকলে নিচে কমেন্ট করুন আমি টরেন্ট নিয়ে একটি আর্টিকেল পাবলিশ করব। চলুন সেরা কিছু Torrent Sites নিয়ে আলোচনা করি যেগুলো থাকে আপনি কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

১২। crazyhd.com – থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

crazyhd.com

বাংলাদেশীদের জন্য খুবই ভালো মানের একটি Torrent সাইটের নাম crazyhd.com। এই Website থেকে ফ্রিতে একটি একাউন্ট তৈরি করে আপনি যেকোনো ধরনের কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

আপনার Download Speed থাকবে সর্বোচ্চ। এই সাইটে একজন মানুষ File Upload করে না, বরং এখানে একাউন্ট তৈরি করেই যেকোনো File Upload করা যায়।

এইসব সাইট থেকে যেসব Software Download করা হয় সেগুলোর মধ্যে Virus ও Hacking Tools থাকার সম্ভাবনা থাকে। তাই বুঝে শুনে ডাউনলোড করবেন।

Click Here To Visit – crazyhd.com

১৩। torrentbd.com – থেকে সফটওয়্যার ডাউনলোড

torrentbd.com

সফটওয়্যার বা অন্য যেকোনো প্রোগ্রাম ডাউনলোড করতে torrentbd.com ওয়েবসাইট বেঁছে নিতে পারেন। CrazyHD সাইটের মতো এটাও একটি বাংলাদেশি টরেন্ট সাইট।

একটি টরেন্ট সাইটে যেসব বিষয়বস্তু থাকে এই ওয়েবসাইটের ক্ষেত্রেও তাই। সুতরাং পিসি সফটওয়্যার ডাউনলোড করতে torrentbd.com এ ভিজিট করে আপনার পছন্দের প্রোগ্রাম নাম লিখে সার্চ করুন তাহলে পেয়ে যাবেন।

যারা কখনো টরেন্ট সাইট ইউজ করে নাই তারা ঠিকভাবে বোঝতে পারবেন না যে টরেন্ট সাইট চালিয়ে কতটা মজা। এইসব টরেন্ট সাইট থেকে adobe illustrator, adobe premiere pro, avg antivirus এর মতো বড় মানের সফটওয়্যারগুলো পেয়ে থাকেবন।

Click Here To Visit – torrentbd.com

১৪। teamos-hkrg.com – থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

teamos-hkrg.com

পাইরেসি বা রিপ্যাপ করা কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড ( computer software download ) করতে এই ওয়েবসাইটে ভিজিট করুন। এখানেও আপনি নিউ পিসি প্রোগ্রামগুলো পেয়ে যাবেন।

যদিও এটা একটি টরেন্ট সাইট কিন্তু দেখে মনে হবে এটা অন্যসব সাধারণ ওয়েবসাইটের মতো। এখান থেকে কোনো সফটওয়্যার বা গেমস ডাউনলোড করতে হলে অবশ্যই সাইটে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

এখান থেকে আপনি উইন্ডোজ ডাউনলোড করতে পারবেন এবং আরো নানা রকম লিনাক্স সফটওয়্যার ডাউনলোড করা যাবে।

নামকরা প্রিমিয়াম সফটওয়্যারগুলো এখান থেকে ফ্রিতে ডাউনলোড করা যাবে। আর এখানে মডিফাই করা সফটওয়্যারগুলো অনেক ভালো এবং ভিরাস অ্যাটাকের সম্ভাবনা খুবই কম পাওয়া যাবে। যারা আগে-পরে Repack/Cracking Software ইউজ করেছেন তারা অনেকেই হয়তো TeamOs এর রিপ্যাক সফটওয়্যার পেয়েছেন।

টিম ওএস এর সফটওয়্যারগুলো কম্পিউটারে খুব সহজেই ইনস্টল করা যায় ও ভালোভাবে চালানো যায়। সুতরাং টরেন্ট সাইট থেকে যদি শুধুমাত্র কম্পিউটার প্রোগ্রাম ডাউনলোড করতে চান তাহলে এই ওয়েবসাইট বেঁছে নিন।

Click Here To Visit – teamos-hkrg.com

উপসংহার

আজকে এখানে যেকয়টি ওয়েবসাইট নিয়ে আলোচনা করা হয়েছে প্রত্যেকটি থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন সম্পূর্ণ ফ্রী। আপনার পিসি যদি MacOs, Windows, Linux সিস্টেরমের হয়ে থাকে তাহলে কোনো সমস্যা নেই, কারণ এখানে যুক্ত করা সাইটগুলো থেকে সব সিস্টেমের জন্যেই প্রোগ্রাম ডাউনলোড করতে পারবেন। আর্টিকেলটি ভালো লাগলে বিভিন্ন জায়গায় শেয়ার করুন এবং আমাদের সাথেই থাকুন নতুন কিছু পাওয়ার জন্য। ধন্যবাদ!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *