Disclaimer

টেকটপিক ডটকম ওয়েবসাইটে যারা নিয়মিত ভিজিট করেন তাদের কিছু নিয়মনীতি সম্পর্কে জেনে নিতে হবে। অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে যেমন বিধি নিষেধ রয়েছে তাদের মতো আমাদের টেকটপিক সাইটেও বিদ্যমান। আমাদের সাইট অনেক শক্তিশালী সিকিউরিটি নিয়ে তৈরি করা হয়েছে। যারা সাইটে প্রবেশ করে নানা রকম বিভ্রান্তিকর কমেন্ট বা অস্বাভাবিক ভাবে সাইটে ভিজিট করেন তাদের জন্য আমরা ব্লক সিস্টেম চালু রেখেছি। আর আমরা যেকোনো সময় সাইটের নিয়ম নীতিগুলো পরিবর্তন করার অধিকার রাখি।

ইমেইল এড্রেস

কোনো আর্টিকেল পড়ার পর আপনার যদি কোনো মন্তব্য থাকে তাহলে কমেন্ট বক্সে আমাদের চাওয়া যাবতীয় তথ্যগুলো দিয়ে তারপর মন্তব্য করতে হবে। সেখানে ই-মেইল অ্যাড্রেস দেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করি। আর এর প্রধান কারণ হলো মন্তব্যের উত্তর আপনার মেইলে পৌঁছে দেওয়া। কারণ আপনি যখন মন্তব্য করবেন তখন আমরা অনলাইনে নাও থাকতে পারি, তাই যখন অ্যাক্টিভ হবো তখন মন্তব্যটির উত্তর দেওয়া হবে।

আপনার ইমেইল এড্রেস কখনো অন্যের কাছে হস্তান্তর করার সুযোগ নেই। আপনি নির্ভয় ইমেইল এড্রেস সাবমিট করতে পারেন। মনে রাখবেন আপনার তৈরি করা লিগেল ইমেইল সাবমিট করতে হবে। কোনো ভাবে ফেইক/স্প্যাম ইমেইল সাবমিট করার চেষ্টা করবেন না। কারণ এটা আমাদের ওয়েবসাইটের জন্য অনেক ক্ষতিকর একটি দিক। আর এর জন্য আমরা ব্লক করে দিতে বাধ্য হবো।

বিজ্ঞাপন নীতি

“টেকটপিক ডটকম” ওয়েবসাইট পরিচালনার জন্য থার্ড পার্টি বিজ্ঞাপনগুলো ব্যবহার করা হয়। মূলত হোস্টিং এবং ডোমেইন ব্যয়ের জন্য থার্ড পার্টি বিজ্ঞাপনের সহায়তা নিতে হয়। গুগল থার্ড পার্টি বিক্রেতা হিসেবে এই ব্লগে বিজ্ঞাপন পরিবেশন করতে কুকি ব্যবহার করে। তারা ব্যবহারকারীর আগ্রহ এবং পূর্ববর্তী মিথস্ক্রিয়ার ভিত্তিতে বিজ্ঞাপন পরিবেশন করতে ডার্ট কুকি ব্যবহার করে। ব্যবহারকারীরা চাইলে গুগলের ডার্ক কুকি সম্পর্কে জেনে নিতে পারেন এই লিংকে ভিজিট করে – Google ad and content network privacy policy

ইমেজ এন্ড গ্রাফিক্স ও ফটো

“টেকটপিক ডটকম” এ টিউটোরিয়াল ও আর্টিকেল প্রস্তুত করার জন্য বিভিন্ন ইমেজ, ফটো ও স্ক্রিনশট ব্যবহার করা হয়। এই সাইটের ইমেজ, গ্রাফিক্স ও স্ক্রিনশটগুলো সম্পূর্ণ কপিরাইটমুক্ত ও কিছু সাইটের এডমিন দ্বারা সম্পাদিত। এখানে বেশিরভাগ ফ্রি স্টক ইমেজ ব্যবহার করা হয়ে থাকে। ফ্রি ইমেজের কিছু ওয়েবসাইট যেমন- “Pixabay” ”pxhere” ইত্যাদি। এইসব ওয়েবসাইট থেকে আমরা কপিরাইটমুক্ত ইমেজ ডাউনলোড করে “টেকটপিক ডটকম” সাইটে ব্যবহার করি।

মন্তব্য

অন্যান্য ওয়েবসাইটের মতো এই সাইটেও মন্তব্য করার সুযোগ রয়েছে। আর আপনার মন্তব্যকে আমরা ভালোবাসি ও অনেক প্রাধান্য দেই। কিন্তু যেমন্তব্যগুলি আপত্তিজনক, বিদ্বেষ ছড়িয়ে দেওয়া, বর্ণবাদী বা যে কোনো উপায়ে কারো মতামতকে আঘাত করে সেগুলো আমরা গ্রহণ করি না। তাই আমরা মন্তব্যগুলি গ্রহণ বা প্রত্যাখ্যান করার সমস্ত অধিকার সংরক্ষণ করি। আশা করি আমাদের ডিসক্লেইমার বুঝতে পেরেছেন। [ ধন্যবাদ ]